• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেন্টমার্টিনে আটকা পড়া ৩ শতাধিক পর্যটক ফিরছেন


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ১১:১৬ এএম
সেন্টমার্টিনে আটকা পড়া ৩ শতাধিক পর্যটক ফিরছেন

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নৌযান 🎃চলাচল বন্ধ থাকায় দুইদিন 💖সেন্টমার্টিনে আটকে থাকা তিন শতাধিক পর্যটক অবশেষে টেকনাফে ফিরেছেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর)ℱ সকালে একে একে ১৪টি ট্রলারে করে সেন্টমার্টন থেকে টেকনাফের উদ্দেশে রওনা দেন পর্যটকরা। বেলা ১১টায় ৮০ জনের যাত্রীবাহী দুটি ট্রলার পৌরসভার কায়ুকখালী ঘাটে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে সেন্টমার্টিন কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লে. তারেক আহমেদ বলেন, “আবহাওয়া ভালো থাকায় আজ সকাল থেকে দ্বীপে আটকা পড়া পর্যটকরা ফিরতে শুরু করেছেন। এর আগে নৌযান চলাচল বন্ধ থাকায় ভ্রমণে এসে সেন্টমার্টিন দ্বীপে আটকা পড়েছিলেন তিন শতাধিক পর্যটক। তবে যাতে তারা টিকমত টেকনাফ পৌঁছান সে-ব্যাপারে খোღঁজ-খবর রাখছি।”

এ বিষয়ে সেন্টমার্টিন বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, “মঙ্গলবার সকাল ৭টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ১৪টি ট্রলারে ৪০০ মানুষ সেন্টমার্টিন ত্যাগ করেছেন। তার মধ্য তিন♛শ পর্যটক ছিলেন। বৈরী আবহাওয়ার কারণে দ্বীপে দুদিন ধরে আটকা পড়েছিলেন 𝓡তারা।”

এদিকে বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনের হোটেল-রিসোᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚর্ট মালিকদের কাছ থেকে কো🍷নো সহযোগিতা পাননি বলে অভিযোগ পর্যটকদের। 

খুলনা থেকে সেন্টমার🅰্টিন গিয়ে আটকে পড়েছিলেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার দিল𓃲 মোহাম্মদ।

দিল মোহাম্মদ বলেন, “পাঁচ বন্ধু কক্সবাজার থেকে সেন্টমার🎃্টিন গিয়ে আটকা পড়ি। আমাদের প্ল্যান ছিল রোববার (১৭ অক্টোবর) সেন্টমার্টিন থেকে ফিরব। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে দুদিন অতিরিক্ত থাকতে হয়েছে।”

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধরী জানান,🍌 আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে ভ্রমণে এসে আটকা থাকা পর্যটকরা ফিরতে শুরু করেছেন। তাদের যাত𒊎ে অসুবিধা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে।

Link copied!