• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চলন্ত ট্রেনে সন্তান প্রসব


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৯, ২০২২, ১০:০৪ এএম
চলন্ত ট্রেনে সন্তান প্রসব

ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী চলন্ত একতা এক্সপ্রেস ট্রেনে জেসমিন আক্তার (২৬) নামের এক প্রসূত꧅ি এক ছেলে সন্তানের জন্ম দিয়েছেন।

শনিবার (১৮ জুন) বিকেল ৫টা𓃲 ২২ মিনিটের দিকে রাণীনগর এলাকায় এ ঘটনা ঘটে। ওই প্রসূতি জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ী নানাহার গ্রামের তৌহিদুল ইসলামের স্ত্রী। বর্তমানে নꦚবজাতক শিশু  ও মা উভয়েই  সুস্থ আছেন।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ওই প্রসূতি ও তার স্বামী ঢাকার কমলাপুর স্টেশনে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনে ওঠে জয়পুরহাট স্টেশনে যাচ্ছিলেন। ট্রেনটি নাটোর স্টেশন পার হয়ে সান্তাহার স্টেশনের পথে প্রসূতির প্রসব বেদনা শুরু হয়। কিন্তু চলন্ত ট্রেনের ভেতরে সন্তান প্রসব নিয়ে হঠাৎ উদ্বিগ্ন হয়ে পড়েন তিনি। তখন ট্রেনের ওই কক্ষের একটি ꦇসিটে ঢাকা মেডিকেল  কলেজের একজন চিকিৎসক বসেছিলেন। এ সময় তার শারীরিক অবস্🐓থা দেখে এগিয়ে আসেন তিনি। এগিয়ে আসেন পাশের এক সহযাত্রী নারী। তিনি পেশায় একজন শিক্ষিকা। তাদের প্রচেষ্টায় চলন্ত ট্রেনেই ছেলে সন্তানের জন্ম দেন জেসমিন।

এদিকে চলন্ত ট্রেনে সন্তান প্রসবের পর ওই ট্রেনে হইচই পড়ে যায়। অনেকেই ওই নবজাতক শিশু ও মাকে একনজর দেখতে সেই বগিতে যান। সন্তান প্রসবের পরඣ দুজনেই সুস্থ থাকায় সবাই স্বস্তি প্রকাশ করে🌳ন। এরপর সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে তারা জয়পুরহাট স্টেশনে নেমে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি হয়।

জরুরি বিভাগের চিকিৎসক মো. সাইফুল ইসলাম বলেন, “চলন্ত ট্রেনেই ফুটফুটে ছﷺেলে সন্তানের জন্ম হওয়ার পর জেসমিনকে হাসপাতালে ভর্তি করান তার স্বামী। নবজাতক ও মায়ের স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। বর্তমান তারা সুস্থ আജছেন।”

রেলওয়ের দিনাজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক ভূঞা বলেন, “ট্রেনে সন্তান জন্ম দেওয়া ওই প্রসূতি জয়পুরহাট স্টেশনে নেমে গেছেন। বর্তমানে তারা জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি আছেন। নবজাতক এবং মা দুজনেই স༺ুস্থ আছেন।”

Link copied!