• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কক্সবাজার-সৈয়দপুর বিমান চলাচল শুরু


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১, ০৭:০৩ পিএম
কক্সবাজার-সৈয়দপুর বিমান চলাচল শুরু

সৈয়দপুর-ꦬকক্সবাজার আকাশ পথে💮 বিমান চলাচলে শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৭ 𒈔অক্টোবর) 🐼দুপুরে কক্সবাজার শহরের মোটেল শৈবালের সাগরিকায় রেঁস্তোরায় নতুন এ বিমান রুটের উদ্ধোধন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, আকাশ পথে কক্সবাজারের সঙ্গে সারা দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের যোগাযোগ স্থাপনের মাধ🅺্যমে পর্যটনকে আরও এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

কক্সবাজারের পর্যটন ও সৌন্দর্য্যকে ছড়িয়ে দিতেই নানা পদক্ষেপ নিচ্ছে সরকার। আকাশপথে ব♓িদেশি পর্যটকদের কক্সবাজারের প🀅্রতি আকৃষ্ট করতে এখানকার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হয়েছে।

মাহবুব আলী আরও বলেন, সারা বিশ্বের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ার লাইনস কক্সবাজারকে সংযুক্ত করতে ভূমিকা রেখে চলেছে। রানওয়ে সম্প্রসারণের মধ্যদিয়ে দেশের অভ্🌠যন♔্তরীণ ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সরাসরি বিমান কক্সবাজারে অবতরণ করবে। আর এতে পর্যটকদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে নতুন নতুন প্রকল্প হাতে নিচ্ছে সরকার।

বিমান প্🎃রতিমন্ত্রী বলেন, করোনাকালে পৃথিবীর বহু দেশে যখন বিমান চলাচল বন্ধ হয়ে গেছে, তখন বাংলাদেশ বিমান দেশবাসীর জন্য নতুন নতুন রুট খুলছে। আমার অনুরোধ, আপনারা সবাই বিমানে ভ্রমণ করুন, বিমানের সঙ্গে থাকুন।

পর্যটকদের জন্য ঝুকিপুর্ণ সেন্টমার্টিন জেটি কখন সংস্কার হবে এমন প্রশ্নে 𝓡মন্ত্রী বলেন, ইতিমধ্যে সংস্কারের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী আলাদা করে ভাবছে। সেন্টমার্টিনে অতিরিক্ত পর্যটক যাওয়ায় সেখান থেকে যাতে মহেশ💖খালী-কুতুবদিয়ায় পর্যটকবান্ধব প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমানের এমডি (ওসিও) ড. আবু সালেহ মোস্তাফা কামাল, কক্সবাজারের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, কক্সবা🍌জারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। পরে স⛦ৈয়দপুর থেকে আসা বিমানে ঢাকা ফিরেন প্রতিমন্ত্রীসহ অতিথিরা।

Link copied!