• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আঘাতপ্রাপ্ত অবস্থায় বন্য হাতির মরদেহ উদ্ধার


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২২, ১১:২১ এএম
আঘাতপ্রাপ্ত অবস্থায় বন্য হাতির মরদেহ উদ্ধার

শেরপুরের 𝐆ঝিনাইগাতী সীমান্তবর্তী বনাঞ্চল থেকে আঘাত পাওয়া একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করেছে বন বিভাগ।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে উপজেলার পর্যটন কেন্দ্র গজনি অ🌟বকাশের পাশে ভারত-বাং🗹লাদেশ সীমানার বেরবেরী এলাকা থেকে ওই মর মরদেহটি উদ্ধার করা হয়।

তবে রাত হয়ে যাওয়ায় এবং বন্য হাতির বিচরণের𒆙 কারণে শুক্রবার (৩ জুন) সকালে হাতিটির ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছে ব🦂ন বিভাগ।

বন বিভাগ ও স্থানীয় সূত্র জানায়, গজনি অবকাশের বেরবেরী এলাকার শেষ সীমানায় ১১০১ নম্বর সীমান্ত পিলারের কাছে একটি বন্য হাꦰতির মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় লোকজন।✅ পরে খবর পেয়ে বন বিভাগ, প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা, বিজিবি ও পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

উদ্ধার হওয়ার সময় মৃত বন্য হাতিটি পেট ফোলা অবস্থায় ছিল এবং শরীর থেকে দ🃏ুর্গন্ধ ছড়াচ্ছিল। এ ছাড়💟া হাতির পিঠে ও মুখে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন লক্ষ করা গেছে।

প্রাণিসম্পদ কর্মকর্তারা ধারণা করছেন, ভার🌼তের মেঘালয় রাজ্য থেকে দেশীয় অস্ত্র বল্লম দিয়ে হাতিটিকে আঘাত করা হয়ে থাকতে পারে। এ অবস্থায় পরে বাংলাদেশে এসে হাতিটি মারা যায়। হাতিটি দু-তিন দিন আগেই মারা গেছে বলে ধারণা তাদের।

এদিকে বন বিভাগের কর্মকর্ꦬতারা জানিয়েছেন, শুক্রবার হাতিটির ময়ন൲াতদন্ত করা হবে। এরপরই জানা যাবে মৃত্যুর আসল কারণ।

অন্যদিকে জনসমক্ষে হাতি মৃত্যুর তদন্ত প্রতিবেদন প্রকাশ এবং সে অনুযায়ী দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের আহ্বায়ক মোহাম্মদ মেরাজ෴ উদ্দিন।

ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঝিনাইগাতীর রাং🦄টিয়া রেঞ্জের বিট কর্মকর্তা মকরুল ইসলাম আকন্দ।

Link copied!