• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নেপাল ভ্রমণে লাগবে ৫ হাজার ডলারের ইনস্যুরেন্স


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২১, ০১:২৭ পিএম
নেপাল ভ্রমণে লাগবে ৫ হাজার ডলারের ইনস্যুরেন্স

ছুটিতে বিদেশ ভ্রমণের পরিকল্পনা করছেন ভ্রমণপিপাসুরা। সীমানা অতিক্রমের অনুমতি পেলেই বিদেশ পাড়ি দেবেন অনেকে। তবে করোনা মহামা🅺রিতে বিশ্বের অনেক দেশই ভ্রমণে বিধিনিষেধ জারি করেছে। নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ার আশঙ্কায় ভ্রমণ বিধিনিষেধে আরও ;পরিবর্তন এসেছে।&nb💜sp;

এবার নেপাল ভ্রমণেও মানতে হবে বিধিনিষেধ। দেশটিতে কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই অন-অ্য𓄧ারাইভাল ভিসা নিয়ে প্রবেশ করার অনুমতি ছিল। কিন্তু এখন যাত্রীদের বিমার আওতায় আনা বাধ্যতামূলক করেছে নেপাল।

নেপালের সিভিল এভিয়েশন জানায়, নেপাল ভ্রমণে পর্যটককে এখন ৫ হাজার ডলার অথবা সমপরিমাণ নেপালি রুপির কোভিড-১৯ ইনস্যুরেন্স করতে ꦿহবে। এ ইনস্যুরেন্স নেপালে আসা যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্𝓰টাইনের খরচ বহন করবে। সব বয়সী যাত্রীর জন্য ইনস্যুরেন্স বাধ্যতামূলক।

ইন্স্যুরেন্স না থাকলে ঢাকা বিমানবন্দরে যাত্রীকে বোর্ডিং পাস ইস্যু না করার জন্য় অনুরোধ করা হয়েছে। আদেশটি ১৫ ডিসেম্বর থেকে কার্যকর হবে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই সি💟দ্ধান্ত কার্যকর থাকবে।

এদিকে দেশটির কর্তৃপক্ষ জানায়, স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরে পর্যটক𒐪রা সব জায়গায় যেতে পারবেন। তবে নেপালে প্রবেশের ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিতে হবে।

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনা করে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং হিমালায়া এয়ারলাইন্স । এ রুটে বিমানের সর্বনিღম্ন রিটার্ন ভাড়া ২২ হাজার এবং হিমালায়ায় ১৬ হাজার ৪০০ টাকা।

Link copied!