• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যে কারণে দ্য দানাকালি ডেজার্টকে বিপজ্জনক পর্যটন স্থান বলা হয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৪:১৬ পিএম
যে কারণে দ্য দানাকালি ডেজার্টকে বিপজ্জনক পর্যটন স্থান বলা হয়
ছবি: সংগৃহীত

ভ্রমণ করতে কে না ভালোবাসে। ভ্🐈রমণ পীয়াসুরা পৃথিবী দেখার নেশায় এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলে। তাদের পায়ের ছাপ রাখতে চায় প্রতিটি জায়গায়। তবে পৃথিবীতে ভ্রমণের জন্য এমনসব জায়গা আছে, যেগুলো🧸 ভয়ংকর। ভয়ংকর হলেও তার রূপ বৈচিত্র মুগ্ধ করবে যে কাউকে। ভয়ংকর সুন্দর বৈশিষ্ট্যের কারণে এসব স্থান গুলোতে মিশে আছে মৃত্যুর আশংকা। তবে ভ্রমন পিপাসুদের আটকাতে পারে না মৃত্যুর ভয়ও। ভয়ংকর হোক বা বিপজ্জনক, ভ্রমণ পিয়াসীরা রিতীমত জীবন বাজি রেখে হলেও ছুটে চলে সেসব জায়গায়। এমনই এক জায়গা ভয়ংকর সুন্দর জায়গা দ্য দানাকালি ডেজার্ট।  

দ্য দানাকালি ডেজার্ট, ইরিট্রিয়া, ইথিওপিয়া ইথিওপিয়ার সীমান্ত ঘেঁষে অবস্থিত। এটি বিপদজনক পর্যটন স্থানগুলোর মধ্যে অন্যতম। দ্য দানাকালি ডেজার্ট ইথিওপিয়ার ইরিত্রিয়ায় অবস্থিত। ভূতাত্ত্বিক নানা প্রতিকূল পরিবেশের জন্য এ মরুভূমিকে বলা হয়ে থাকে ‘এলিয়েনদের স্থান’। কেননা সাধারণ মানুষদের পক্ষে এ মরুভূমিতে থাকা সম্ভব নয়। কারণ পৃথিবীর সর্বোচ্চ তাপমাত্রার স্থানগুলোর একটি এটি। এখানকার তাপমাত্রা প্রায় ৫০ ডিগ্রি সেন্টিগ্রেড। মরুভূমির মাঝে রয়েছে লাভার হ্রদ। বিশাল মরুভূমির মাঝে অনেক জায়গা থেকে ক্রমাগত লাভা নির্গত হয়। সেই সাথে বেরিয়ে আসে বিষাক্ত গ্যা꧒স। এই বিষাক্ত গ্যাস বাতাসে ছড়িয়ে পুরো এলাকার বাতাস ভারী করে তুলেছে।

অভিজ্ঞ গাইড ছাড়া এই জায়গা ভ্রমণ সম্ভব না। চাইলেও যেতে পারবেন না। এর ভয়ংকর পরিস্থিতির জন্য ইথিওপিয়ার সরকার ভ্⛎রমণ গাইড ছাড়া এখানে পা রাখতে দেয় না।&🌌nbsp;

Link copied!