• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল ২০২২

চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০৪:৩৬ পিএম
চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি
ছবি সংগৃহীত

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগে রীতিমত দুঃসংবাদ! দীর্ঘ ১৪ বছর পর এসে অধিনায়কত্বের পদ ছাড়লেন ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের ১৫ত💛ম আসরের উদ্বোধনী ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামার দু’দিন আগে অধিনায়কত্ব ছেড়ে দিলেন চেন্নাই সুপার কিংসের এই কিংবদন্তি উইকেটকিপার ব্যাটার। তিনি নিজেই এই গুরুদায়িত্ব তুলে দিলেন রবীন্দ্র জাদেজার কাঁধে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) আইপিএলের দল চেন্নাই ফ্রাঞ্চাইজি এ♕ক বিবৃতিতে এই খবর জানিয়েছে। 

২০০৭ সালে টি-টোয়েন🥂্টি বিশ্বকাপের পর ২০০৮ সালে শুরু হয় আইপিএল। প্রথম বছর থেকেই চেন্নাইয়ের অধিনায়ক ছিলেন ধোনি। এর পথ ধরে আইপিএল ইতিহাসে দীর্ঘ ১৪ বছরের এক চেনা দৃশ্যের অবসান হলো। অবশ্য মাঝꦓে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অভিযোগে চেন্নাই ফ্রাঞ্চাইজিকে দু’বছর নিষিদ্ধ করেছিল আইপিএল কমিটি। তখন নতুন ফ্রাঞ্চাইজি পুণে সুপার জায়ান্টে খেলেন ধোনি। 

চেন্নাই আইপিএলে ফিরতেই ফের অধিনায়ক করা হয় তাকে। নেতৃত্বে দারুণ সফলও এই উইকেট কিপার-ব্যাটসম্যান। চেন্নাইকে চারবার আইপিএল শিরোপা জয়ে তার নেতৃত্বগুণ বড় অবদান রাখে। সর্বপ্রথম ২০১০ সালে শির🍸োপা জয় করার পরের বছরও জেতেন এই শিরোপা। তবে মাঝে দুবছর পর চেন্নাইয়ে প্রত্যাবর্তনে💟র পর ফের দু’বার চেন্নাইকে জেতান আইপিএল। যার মধ্যে গত আসরের ফাইনালে কেকেআরকে ২৭ রানে হারিয়ে সমালোচনার বড় জবাব দিয়েছেন তিনি।  

এদিকে জাদেজাও চেন্নাইয়𒉰ের পুরোনো সদস্য। সেই ২০১২ সাল থেকে এই দলের সঙ্গে আছেন তিনি। ধোনি ছাড়াও চেন্নাইয়ের নেতৃত্ব এর আগেܫ দেখা গেছে সুরেশ রায়নাকেও। তৃতীয় অধিনায়ক হিসেবে জাদেজা এবার ধোনির দেখানো পথ অনুসরণ করতে পারেন কিনা সেটাই দেখার বিষয়।

Link copied!