• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আজ বেঙ্গালুরুতে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও বৃষ্টির ত্রিমুখী লড়াই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩, ০১:২৮ পিএম
আজ বেঙ্গালুরুতে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও বৃষ্টির ত্রিমুখী লড়াই
ছবি: সংগৃহীত

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ প্রায় শেষের পথে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের রাউন্ড রবিন লিগ পর্বের শেষ রাউন্ড। দশ জাতি নিয়ে হওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের নবম রাউন্ডের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা মুখোমুখি হবে নিউজিল্যান্ডের বিপক্ষে। বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের দুই দল মাঠে নামবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। এই ম্যাচে লঙ্কা ও কিউইদের লক্ষ্য দুই রকম। নিউজিল্যান্ড লড়বে শেষ চারের🦂 জায়গা নিশ্চিতের লক্ষ্যে। আর শ্রীলঙ্কার লক্ষ্য থাকবে সেরা আট꧑ে থেকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেওয়া। তাদের নিজেদের লক্ষ্যে পৌঁছাতে বড় বাঁধা হিসেবে থাকবে বৃষ্টি।

এই ম্যাচের উপর ভাগ্য ঝুলে আছে বাংলাদেশ এবং পাকিস্তানের। ব্লাক ক্যাপসদের হার পাকিস্তানের সেমিফাইনালের পথ সহজ করে দিতে পারে। আবার তেমনি বাংলাদেশকেও চ্যাম্পিয়ন্স ট্রফির রেসে অনেকটা পিছিয়ে দিতে পারে লঙ্কানদের জয়। আবার বেঙ্গালুরুতে আছে প্রবল বৃষ্টির শঙ্কা। সব ছাপিয়ে সেটাও𓆉 রাখতে পারে গুরুত্বপূর্ণ ভূমিকা।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যা🐬চের আগে কিছুটা অন্তত স্বস্তির খবর আছে নিউজিল্যান্ড শিবিরে। ম্যাট হেনরি আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন। তার বদলে এসেছেন কাইল জেমিসন। আগেই ইনজুরিতে আক্রান্ত লোকি ফার্গুসনও সেরে উঠেছেন। এই ম্যাচে তাই পেসারদের আধিক্য দে꧑খা যেতে পারে। বিশেষ করে শ্রীলঙ্কান ব্যাটারদের বাউন্সার দুর্বলতার কথা মাথায় রেখে দল সাজাতে পারে নিউজিল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।

এমন ত্রিমুখী লড়াইয়ে মাঠে নামার আগে কেন উইলিয়ামসনেরꦏ দলে স্বস্তির খবর ম্যাট হেনরির বদলি কাইল জেমিসন দলের সঙ্গে যোগ দিয়েছেন। সেই সঙ্গে চোটে পড়া লোকি ফার্গেুসন ফিট হয়ে উঠেছেন। কিউই শিবিরে দুই পেসার ফেরায় জায়গা হারাতে পারেন লেগ স্পিনার ইশ সোধি। কারণ পাকিস্তান ম্যাচেও খুব বেশি আলো ছড়াতে পারেননি তিনি। তাই শ্রীলঙ্কার বিপক্ষে তাকে একাদশে দেখা যাওয়ার সম্ভাবনা খুবই কম। অন্যদিকে লঙ্কান শিবিরে নতুন করে ইনজুরি সমস্যা নেই। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের একাদশেই দেখা যেতে কুশল মেন্ডিসের দলের।

এবারের আগে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১ বার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা। বিশ্বকাপে জয়ের পাল্লা ভারী লঙ্কানদের দিকেই। শ্রীলঙ্কা ৬ জয়ের বিপরীতে কিউইদের জয় ৫টি। অবশ্য সার্বিকভাবে ওয়ানডেত♌ে জয় বেশি নিউজিল্যান্ডের। এই দুই দলের ১০১ দেখা🅠য় তারা ব্লাক ক্যাপসরা জিতেছে ৫১ ম্যাচ। আর ৪১ ম্যাচে জিতেছে ৯৬ এর বিশ্বচ্যাম্পিয়নরা।

তবে এদিনের ম্যাচে বড় ইস্যু হতে পারে বৃষ্টি। আবহাওয়🙈ার পূর্বাভাস বলছে, বৃহস্পতিবার সারাদিনই ব্যাঙ্গালোরে বৃষ্টি হতে পারে। পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের মত এদিনও বৃষ্টিতে ভেসে যেতে পারে ম্যাচের অনেকটা অংশ। কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলে অবশ্য দুই দলেরই কপাল পুড়বে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, এদিন ব্যাঙ্গালো🌃র শহরে বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ। এছাড়া বজ্রপাতসহ বৃষ্টির আশঙ্কা ৫৪ শতাংশের বেশি। বৃষ্টিতে 𓆏ম্যাচ ভেসে গেলে দুই দলই ১ পয়েন্ট করে পাবে, তাতে অবশ্য খুব একটা সুবিধা হওয়ার কথা না দুই দলের কারোরই।

Link copied!