• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিসিবি থেকে সুজনের পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:৫৬ পিএম
বিসিবি থেকে সুজনের পদত্যাগ
খালেদ মাহমুদ সুজন । ছবি : সংগৃহীত

অনেকটা হঠাৎ করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও পেস অলরাউন্ডার খালেদ মাহমুদ সুজন। বুধবার বোর্ডে পদ𒁏ত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি। বিসিবির একজন পরিচালক সুজনের দায়িত্ব ছাড়ার খবরটি নিশ্চিত করেছেন।  

বাংলাদেশের ক্রিকেটের অনেক বড় বড় সাফল্যের সঙ্গে সুজনের না🌃মটি জড়িত। ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ৬২ রানের ঐতিহাসিক জয়ের ম্যাচসেরা ছিলেন সুজন। ম্যাচে তিনি ২৭ রান এবং ৩১ রানে ৩ উইকেট পেয়েছিলেন। ২০০৩ সালে পাকিস্তানের মুলতানে যেই টেস্টে ব🔜াংলাদেশ জয়ের খুব কাছাকাছি এসেও রশিদ লতিফ ও অশোকা ডি সিলভার চক্রান্তে শেষ হাসি হাসতে পারেনি, সেই ম্যাচেও সুজন ৭ উইকেট লাভ করেছিলেন।  

খেলা ছাড়ার পর লম্বা সময় ধরে বিসিবিতে একাধিক কমিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন সুজন। সর্বশেষ তিনি গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব ဣপালন করেছেন। একই সঙ্গে ক্রিকেট অপারেশন্স কমিটির সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বিসিবি পর🐈িচালকের পদে থাকার সময়ে জাতীয় দলের সঙ্গেও কাজ করেছেন সুজন। বিভিন্ন সময় টিম ডিরেক্টর, অন্তর্বর্তীকালিন কোচ, টিম ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন তিনি।

রাজনৈতিক পট পরিবর্তনের জের ধরে দেশের নানা অঙ্গনে চলছে পরিবর্তনের হাওয়া। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদেও বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। সুজনের আগে বিসিবি পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন জালাল ইউনুস, আহমেদ সাজ্জাদুল আলম ববি, শফিউল আলম চৌধুরী নাদেল ও ন🐓াইমুর রহমান দুর্জয়ের মতো প্রভা🐻বশালী পরিচালকেরা।

এদিকে বিসিবি সভাপতির দায়িত্ব ছাড়লেও পরিচালক পদে এখনও বহাল আছেন নাজমুল হাসান পাপন। রাজনৈতিকভাবে ব্যাকফুটে চলে যাওয়ায় তিনি এমন সিদ্ধান্ত নেন। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা𓄧র দেশত্যাগের পরপরই আত্মগোপনে চলে যান পাপন। তার পদত্যাগের পর বিসিবির নতুন সভাপতি হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ফারুক আহ⛎মেদ।

Link copied!