• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইসিসির সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় হলেন গিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৩, ০৯:৩০ পিএম
আইসিসির সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় হলেন গিল
শুভমান গিল । ছবি : সংগৃহীত

আইসিসির সেপ্টেম্বরের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভারতের ওপেনার শুভমান গিল। মাস সেরা হওয়ার দৌড়ে শুভমাಌন পিছনে ফেলেন ইংল্যান্ড ব্যাটসম্যান ডেভিড মালান ও তারই সতীর্থ ভারতীয় পেসার মোহাꦐম্মদ সিরাজকে।

সেপ্টেম্বরে ব্যাট হাতে ৮০ গড়ে ওয়ানডেতে ৪৮০ রান করেছেন গিল। এর মধ্যে গত এশিয়া কাপে করেন ৩০২ রান। ফাইনালে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারায় ভারত। ওই ম্যাচে ২৭ রান করে অপরাজিত⛦ থাকেন গিল।

ব𓆏িশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে দুই ইনিংস মিলিয়ে ১৭৮ রান করেন গিল। দ্বিতীয় ও💯য়ানডেতে হাঁকান দারুণ এক সেঞ্চুরি।

দুই সেঞ্চুরি ছাড়াও গত෴ মাসে ৩টি হাঁফ সেঞ্চুরি হাঁকান গিল। ওই মাসে মাত্র দুইবার ৫০-এর কম রান করেন ২৪ বছর বয়সী ব্যাটার। গিল এখন আইসিসির ওয়ানডে ব্যাটারদের র্যাংকিংয়ে তার অবস্থান এখন দুইয়ে। 

চামিরা আতাপাত্তু। 

এদিকে সেপ্টেম্বরের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক চামিরা আতাপাত্তু। তার ব্যꦺাটিং ঝড়ের ওপর ভর করে ইংল্যাল্ডের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয় করেছে লঙ্কানরা। সিরিজে ১১৪ রান করার পাশাপাশি ৫ উইকেট নিয়ে সিরিজ সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন এই অলরাউন্ডার। সবমিলিয়ে গত মাসে ২৬ গড়ে পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে ২০৮ রান করেছেন তিনি। এই অফ স্পিনার বল হাতে গত মাসে নিয়েছেন ৫ উইকেট।

Link copied!