• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিসিবি থেকে সাবেক পেস তারকা জালালের পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০২:১১ পিএম
বিসিবি থেকে সাবেক পেস তারকা জালালের পদত্যাগ
জালাল ইউনুস। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সূচনালগ্নে যারা ব্যাট-বল হাতে বিশ্বের কাছে এদেশকে তুলে ধিরেছিলেন, তাদের অন্যতম জালাল ইউনুস। জাতীয় দলের বাঁহাতি এই পেস তারকা খেলা থেকে অবসরের পর বিভিন🅘্ন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে জড়িত ছিলেন।

এবার বোর্ডের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করলেন পরিচালক জালাল ইউনুস। সভাপতি নাজমুল হাসান পাপনের বোর্ডে ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান ছিলেন তিনি। পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছিলেন জাতীয় ক্রীড়া পরিষদে (🦂এনএসসি) এর মনোনয়নে।

সেই পদ থেকে এবার সরে দাঁড়ালেন তিনি। নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন এনএসসির কাছে। এছাড়া আরেক পরিচালক সাজ্জাদুল আলম ববিকেও পদত্যাগ করতে বলা হয়েছিল ক্𒊎রীড়া পরিষদের পক্ষ থেকে। তবে এখন পর্যন্ত সরে যাননি তিনি।

জালাল ইউনুস ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ করেছিলেন দীর্ঘদিন। এরপর ২০২১ সালে ক্রিকেট অপ🃏ারেশন্সের প্রধান হিসেবে আ🥂করাম খান পদত্যাগ করলে জালাল ইউনুসকে সেই পদে নিয়ে আসেন নাজমুল হাসান পাপন। এরপর থেকেই গত ৪ বছর ধরে বিসিবির এই পদে ছিলেন জালাল।

এদিকে গত ৫ আগস্ট শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার পর থেকে খোঁজ নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের। এতে বিসিবির সব কার্যক্রমেই কিছুটা স্থবির হয়ে পড়েছে।&nbs𒁏p;

এর মধ্যে বিসিবির কয়েকজন পরিচালকও গা ঢাকা দিয়েছেন। এজন্য বিসিবি পুর্নগঠনের চেষ্টা চলছে। তাতে দায়িত্ব পেতে পারেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক ফারুক আহমেদ𝓡। 

ইতোমধ্যেই তার সঙ্গে আলোচনা করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া ꩲউপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিদেশ থেকে ফেরার পর গতকাল রাতে তার সঙ্গে এই বৈঠক হয়। বিসিবি সভাপতি হওয়ার ব্যাপারে অগ্রগতি স্বীকার করেছেন ফারুক আহমেদও। 

কিন্তু কোন প্রক🌞্রিয়ায় তাকে সভাপতি করা হব🐠ে, এটি এখনও চূড়ান্ত হয়নি। এমনিতে সাবেক অধিনায়ক হিসেবে বিসিবির কাউন্সিলর তিনি। তবে আপাতত তাকে এনএসসি থেকে বোর্ডের পরিচালক করা হতে পারে। এরপর দেওয়া হবে সভাপতির দায়িত্ব। 

Link copied!