• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘গুলি করলে মরে একটা, বাকিডি যায় না’ বলা ডিসি পুলিশ হেফাজতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০১:০২ পিএম
‘গুলি করলে মরে একটা, বাকিডি যায় না’ বলা ডিসি পুলিশ হেফাজতে
পুলিশের সাবেক ডিসি মোহাম্মদ ইকবাল মোবাইলে ভিডিও দেখাচ্ছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীকে। ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের আন্দোলনের ♊সময় বিক্ষোভকারীদের গুলি করার বিষয়ে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামালকে মোবাইল ফোনে ভিডিও দেখিয়ে পরিস্থিতির বর্ণনা দেওয়া পুলিশ কর্মকর্তা এখন পুলিশ হেফাজতে।

নরসিংদীর নিজ বাড়ি থেকে তাকে সোমবার (১৯ জুলাই) সন্ধ্যায় তুলে নেয় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তিন🧸ি এখন ডিএমপিতে রয়েছেন। হেফাজতে নেওয়া পুলিশ কর্মকর্তার🐻 নাম মোহাম্মাদ ইকবাল।

শিক্ষার্থীদের কোট🐽া সংস্কার ও বৈষম্যবিরোধী আন্দোলনের সময় মোহাম্মদ ইকবা🔥ল ঢাকা মহানগর পুলিশের ওয়ারি বিভাগে উপ-কমিশনার (ডিসি) ছিলেন।

আন্দোলনের সময় 🎃সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ যাত্রাবাড়ী ও শনির আখড়া এলাকা তার আওতাধীন ছিল। ঢাকায় সবচেয়ে বেশি পুলিশ ও ছ🐼াত্র-জনতা হতাহত হয়েছেন এই দুই এলাকায়।

ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ে মোবাইল ফোনে একটি ভিডিও দেখিয়ে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মো. আছাদুজ্জামান খান কামালকে ডিসি ইকবাল বলেন, ‘গুলি করে করে লাশ নামানো লা🐻গছে স্যার। গুলি করলে মরে একটা কিংবা আহত হয় একটা। একটাই যায় স্যার, বাকিডি যায় ন🐲া। এইটা হলো স্যার সবচেয়ে বড় আতঙ্কের এবং দুশ্চিন্তার বিষয়।’ 

পরে সেই ভ🌄িডিও সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনা শুরু হয়। ক্ষোভ বেড়ে যায় আন্দোলন সংশ্লিষ্টদের মধ্যে।

প্রসঙ্গত, গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার পতন ঘটে। এর তিনদিন পর ৮ আগস্ট নোবেলজয়💎ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়।

Link copied!