• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হারুনের বিরুদ্ধে ফারুকের মামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ১১:১৬ এএম
হারুনের বিরুদ্ধে ফারুকের মামলা
ছবি : সংগৃহীত

১৩ বছর আগের হত্যাচেষ্টার অভিযোগে ডিএমপির সাবেক গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ ও পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার সরকারের বিরুদ্ধে মামলা করেছেন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক। সোমবার (১৯ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ পরিদর্শক (তদন্ত) সজীব দে। তিনি বলেন, দুপুর আড়াইটার দিকে মামলা রেকর্ড করা হয়েছে।
মামলায় জয়নুল আবদিন ফারুক অভিযোগ করেছেন, ২০১১ সালে হরতাল উপলক্ষে মিছিলের সময় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজার ন্যাম ভবনের সামনে এলে তাদের ওপর হামলা করেন তেজগাঁও বিভাগের তৎকালীন এডিসি হারুন অর রশীদ ও সহকারী পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার।
মামলার বিষয়ে জয়নুল আবদিন ফারুক বলেন, দেশনেত্রী খালেদা জিয়া দলের পক্ষ থেকে ২০১১ সালে দুই দিনের হরতাল কর্মসূচির ডাক দিয়েছিলেন। হরতালের সময় আমরা সহযোদ্ধাদের নিয়ে সংসদ ভবন থেকে মিছিল নিয়ে ফার্মগেটের দিকে যাচ্ছিলাম। তখন পুলিশ কর্মকর্তা হারুন-বিপ্লবসহ তাদের অধীনস্থ কর্মকর্তারা মিছিলে বাধা দেন। কথা-কাটাকাটির একপর্যায়ে হারুন ও বিপ্লব আমাদের ওপর হামলা করেন। এ সময় আমার মাথা ফেটে যায় ও নির্যাতনের একপর্যায়ে আমি অজ্ঞান হয়ে যাই।
লাঠির আঘাতে আমার পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায়। বাঁ পাশের কিডনি অচল হয়ে যায়। এ ঘটনায় আশরাফ উদ্দীন নিজামের নির্দেশে মামলা করতে গিয়েছিলাম। তখনকার পুলিশ কর্মকর্তা ভেতরেই ঢুকতে দেয়নি।
পরে আমরা কোর্টে মামলা করলে ত🦋িন দিনের মধ্যে সেটা বাতিল হয়ে যায়। পরে পুলিশ বাদী🥀 হয়ে আমার বিরুদ্ধে মামলা দেয়। সেই মামলায় আজ পর্যন্ত হাজিরা দিতে হয়।

Link copied!