• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৮ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গণভবন থেকে লুট করা টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, সেনাবাহিনীকে ফোন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৪:০৪ পিএম
গণভবন থেকে লুট করা টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, সেনাবাহিনীকে ফোন
সেনাবাহিনী ও র‍্যাবের একটি টিম গিয়ে ৮ লাখ টাকা উদ্ধার করে। ছবি : সংগৃহীত

ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারত চলে যান শেখ হাসিনা। এরপরই গণভবনে হামলা ও লুটপাট চালায় বিক্ষুব্ধ জনতা। ওইদিন গণভবন থেকে একটি সিন্দুক নিয়ে মোহাম্মদপুরের রায়ের বাজার নিয়ে যান কয়েকজন। সিন্দুকে থাকা টাকার ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে দ্বন্দ্ব শুরু হলে দলের একজন মোবাইল ফোনে খবর দেন সেনাবাহিনীকে। পরে সেনাবাহিনী ও র‍্যাবের একটি টিম গি🌃য়ে ৮ লাখ টাকা উদ্ধার করে।

সোমবার (১২ আগস্ট) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানার রায়েরবাজার🐲 বটতলা এলাকা থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৩ আগস্ট) এ বিষয়ে সংবাদ প্রকাশ🔯 করেছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

নাম প্রকাশ না করার শর্তে সেনাবাহিনীর এক কর্মকর্তা ওই সংবাদমাধ্যমকে জানান, গণভবন থেকে ৫-৬ জন ব্যক্তি একটি সিন্দুক নিয়ে যান। এরপর তাদের মধ্যে একজন কিছু টাকা নিয়ে গ্রামের বাড়িতে চলে যান। বাকি টাকা একজনের কাছে থেকে যায়। এই টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব শুরু হলে একজন ফোন করে সেনাবাহিনীকে টাকার তথ্য দেয়। পরবর্তী সময়ে রায়েরবাজারের একটি বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করা হয়। সিন্দুকে ১৬ লাখ টাকা ছিল বলে মোবাইᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚল ফোন করা ব্যক্তি দাবি করেছেন।

মোহাম্মদপুর এলাকায় টহল টিমের দায়িত্বে থাকা সেনাবাহিনীর ক্যাপ্টেন সাদির বলেন, “আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৮ লাখ ট🐷াকা উদ্ধার করি। বাকি ⛎টাকা উদ্ধারে চেষ্টা চলছে, এই ঘটনায় কাউকে আটক করা হয়নি।”

Link copied!