• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রেকর্ড গড়ে চেলসিতে এনজো ফার্নান্দেজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০১:৫১ পিএম
রেকর্ড গড়ে চেলসিতে এনজো ফার্নান্দেজ

সেই কবে থেকে পিছনে পড়ে আছে ইংলিশ ক্লাব চেলসি। কিন্তু আর্জেন্টাইনꦗ তরুণ ফুটবলার এঞ্জো ফার্নান্দেজের ক্লাಌব বেনিফিকার সাথে কিছুতেই বনিবনা হচ্ছিল না চেলসির। তবে অবশেষে প্রায় ১০ ঘণ্টার ম্যারাথন আলোচনা শেষে সমাধানে পৌঁছতে পারল দু’টি।

শেষ ♏পর্যন্ত ১২ কোটি ১০ লাখ ইউরোতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারকে দলে দলে ভিড়িয়েছে চেলসি।  বাংলাদেশি মুদ্রায় যেটার পরিমাণ দাঁড়ায় ১৩৯৯ কোটি টাকা। যেটা ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) সবচেয়ে দামি দলবদলের রেকর্ড।

 

এর আগে প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার ছিলেন ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশ। তাকে ২০২১ সালে ১১ কোটি ৭০ লক্ষ ইউরোতে ম্যানচেস্টার স꧑িটি তা💝কে দলে ভিড়িয়েছিল।  

এনজোর সঙ্গে চেলসির চুক্তি সাড়ে আট বছরের। অর্থাৎ প্রাথমꦐিকভাবে অন্তত ২০৩১ সাল পর্যনꦦ্ত স্টাম্পফোর্ড ব্রিজেই থাকছেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

কাতার বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে ফুটবল বিশ্বের নজড়ে এসেছিলেন এনজো। আর্জেন্টিনার শিরোপা জয়ে উল্লেখযোগ্য অবদান ছিল তার। আসরের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও উঠেছিꦡল তার হাতেই। বিশ্বকাপের পরই তাকে ঘিরে আগ্রহ বাড়তে থাকে দলগুলোর।

আগ্রহের স✤াথে সাথে দামও বাড়তে থাকতে আলোর গতিতে। সেটা এতই বেশি যে, গত বꦡছর যে এনজোকে ১ কোটি ইউরো দিয়ে নিয়ে এসেছিল বেনিফিকা সেই তাকেই এবার বিক্রি করলো ১২ কোটি ১০ লাখ ইউরোতে।

Link copied!