• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারত নয়, গাভাস্কারের কাছে শিরোপার প্রধান দাবিদার ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০৫:৪০ পিএম
ভারত নয়, গাভাস্কারের কাছে শিরোপার প্রধান দাবিদার ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের আয়োজক দেশ ভারত। বর্তমানে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিং সহ তিন ফর্মেটেই শীর্ষে অবস্থান করছে ম্যান ইন ব্লুরা। তাদের সাম্প্রতি পারফরম্যান্সও দুর্দান্ত। তাই যে কেউই ক🦩ন্ডিশন ও পারফরম্যান্সের বিচারে ভারতকে আসরের হট ফেভারিট হিসেবে বেছে নিতে দ্বিতীয়বার ভাববে না। কিন্তু ভারতের🌟ই বিশ্বকাপজয়ী ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কার তার মতে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডই শিরোপার প্রধান দাবিদার।

‍‍`স্টার স্পোর্টস‍‍`-এর এক অনুষ্ঠানে হাজির হয়ে ইংল্যান্ড দলের ভূয়সী প্রশংসা করেন গাভাস্কার। তার মতে, ইংলিশরা স্বয়ংসম্পূর্ণ একটি দল। টপ অর্ডার থেকে মিডল অর্ডার, ফাস্ট বোলিং থেকে অলরাউন্ডার- সব বিভাগ🎉েই তারা বাকিদের চেয়ে এগিয়ে। ভারতের সাবেক এই অধিনায়ককে বিশ্বকাপের ফেভারিটকে বেছে নিতে বলা হয়। জবাবে গাভাস্কার বলেন, “ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড। কারণ, তাদের পুরো ব্যাটিং অর্ডারেই ওই ধরনের প্রতিভা আছে।”

৮৩চ্যাম্পিয়ন দলের সদস্য আরও বলেন, “ইংল্যান্ডের দুই-তিনজন ꧙বিশ্বমানের অলরাউন্ডার আছে, যারা ব্যাট বা বল হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। তাদের বোলিং লাইনআপও খুব ভালো, অভিজ্ঞ বোলিং লাইনআপ। এই মুহূর্তে তাই আমার কাছে তারাই ফেভারিট।”

একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক ভারতীয় পেসার ইরফান পাঠান। তিনি অবশ্য গাভাস্কারের সঙ্গে একমত হতে পারেননি। তার চোখে ভারতই বিশ্বকাপের শিরোপার অন্যতম দাবিদার। তার মতে এশিয়া কাপের অষ্টম শিরোপা জয় ও বর্তমান ভারত দলের যে পারফরম্যান্স এই সব বিবেচনায় রোহিত শর্মারাই এগিয়ে। ইরফান বলেন, “বিশ্বকাপে ভারত কেমন করে তা দেখার জন্য তর সইছে না এবং আমার মতে তারাই অন্যতম ফেভারিট। বিশেষ করে গত কয়েকটি সিরিজে বিশেষ করে এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে যেভাবে খেলেছ✃ে ভারত- এটা দেখে তাদের ফেভারিট বলাই যায়। তাদের ভালো পারফর্ম করা খেলোয়াড় আছে। এমনকি মোহাম্মদ শামির মতো খেলোয়াড়ও একাদশে অনিয়মিত। এতেই বোঝা যায় তাদের বেঞ্চ কতটা শক্তিশালী।”

Link copied!