• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বছরের শুরুতেই বাজারমূল্যে বিশ্বরেকর্ড অ্যাপলের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২, ০২:৪২ পিএম
বছরের শুরুতেই বাজারমূল্যে বিশ্বরেকর্ড অ্যাপলের

বিশ্বের প্রথম প্রতিষ্ঠান হিসেবে ৩ লাখ কোটি ডলার বাজারমূল্যে পৌঁছাল মা🍌র্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল ইনকর্পোরেশন। মঙ্গলবার (৪ জানুয়ারি) রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে।

যদিও দিন শেষে শেয়ারের মূল্য সামান্য কমে যাওয়া𒊎য় সেই মাইলফলক থেকে একটু পেছনে পরে যায় অ্যাপল। তবে বিনিয়ো💯গকারীরা বলছেন, এ বছরই সেই কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করেই ছাড়বে প্রতিষ্ঠানটি।

ভবিষ্যতে স্বয়ংক্রিয় গাড়ি এবং ভার্চুয়াল রিয়্যালিটিভিত্তিক প্রযুক্তিপণ্য বাজারে আনার চেষ্টায় রয়েছে আইফোনꦕের কর্ণধার অ্যাপল। তাই বৈশ্বিক বাজার বিশ্লেষণ বলছে, সবচেয়ে বেশি বিক্রি হওয়া পণ্যগুলোর তালিকায় এ বছরও শীর্ষে থাকবে প্রতিষ্ঠানটির নাম।

নতুন বছরের꧒ প্রথম দিন সিলিকন ভ্যালির এই কোম্পানিটির শেয়ারের দাম ছিল প্রায় ১৮৩ ডলার, ফলে অ্যাপলের বাজারমূল্য ৩ লাখ কোটি ডলার ছাড়িয়ে যায়। তবে শেয়ারবাজারে একচুল পরিমাণ পতনেই🍰 অ্যাপলের দাম কমে দাঁড়ায় ১৮২ ডলারে। ফলে এই মুহূর্তে অ্যাপলের বাজারমূল্য ২ লাখ ৯৯ কোটি ডলারের কাছাকাছি রয়েছে।

শেয়ারবাজার বি🐲শেষজ্ঞ যুক্তরাষ্ট্রের ওকলাহোমার তুলসায় লংবো অ্যাসেট ম্যꦅানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডলারহাইড বলেন, “এটা নিঃসন্দেহে একটি দুর্দান্ত কৃতিত্ব। অ্যাপলের অবশ্যই এটা উদযাপন করা উচিত। প্রতিষ্ঠানের এমন অর্জন বিনিয়োগকারীদের জানান দেয় যে অ্যাপল কত দূর এসেছে আর বাজারে কতটা প্রভাবশালী হয়ে দাঁড়িয়েছে।”

বর্তমানে বিশ্বের সবচেয়ে মূল্যবান কোম্পানি অ্যাপল। বিনিয়োগকারীরা বলছেন, আইফোন, ম্যাকবুক,😼 অ্যাপল টিভি এবংܫ অ্যাপল মিউজিকের মতো পরিষেবাগুলো গ্রাহকদের আকর্ষণের কেন্দ্রে থাকায় বছরজুড়েই কোটি কোটি ডলার লাভ করতে থাকবে কোম্পানিটি।

Link copied!