• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গুগল, ফেসবুককে টপকে শীর্ষে টিকটক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৫:২৬ পিএম
গুগল, ফেসবুককে টপকে শীর্ষে টিকটক

২০২১ সালে ইন্টারনেটে সবচেয়ে বেশি ব্রাউজ করা ওয়েবসাইট হিসেবে গুগলকে হটিয়ে শীর্ষস্থান দখল করে ন♌িয়েছে টিকটক। অনলাইন কার্যক্রম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান ক্লাউডফেয়ারের পরিসংখ্যানে উঠে এসেছে এমন তথ্য।

এ বছরের সার্বিক ওয়েব ট্র্যাফিক তথা মোট ▨ব্যবহারকারীর সংখ্যা বিশ্লেষণ করে ক্লাউডফেয়ার জানিয়েছে, সবচেয়ে বেশিবার পরিদর্শন করা ওয়েবস🀅াইটের শীর্ষে আছে টিকটক। এর পর তালিকায় দ্বিতীয় ও তৃতীয় অবস্থান অর্জন করেছে যথাক্রমে গুগল ও ফেসবুক।

ক্লাউডফ্লেয়ারের জানায়, আগের বছরগুলোতে টিকটকের জনপ্রয়তা ক্রমাগত বৃদ্ধি পেলেও ওয়েব ট্র্যাফিকের হিসেবে এটি তালিকায় ৭ নম্বরের উপরে উঠতে উঠেনি। তবে ২০২১ সালে চমক দেখিয়ে সেই সফলতা 𒐪ছিনিয়ে নিয়েছে 𝔉প্রতিষ্ঠানটি।

১৭ ফেব্রুয়ারি মাত্র ১ দিꩵনের জন্য ওয়েব ট্র্যাফিক বা ব্যবহারকারীর সংখ্যার হিসেবে শীর্ষস্থান অর্জন করে টিকটক। ত🅷বে ​​আগস্টের শেষ দিকে এর পতন ঘটে।

এরপর গুগল অক্টোবর ও নভেম্বরে কয়েকবার গুগল শীর্ষ ওয়েবসাইটের খেতাব পেলেও শেষ পর্যন্ত থ্যাঙ্কসগিভিং আর ব্ল্যাক ফ্রাইডের মত ছুটির দিনগুলোতে ইন্টারনেট ব্য𝓡বহারকারীরা টিকটককেই সময় কাটানোর প্রধান মাধ্যম হিসেবে বেছে নেন। আর শেষ পর্যন্ত পাকাপোক্তভাবেই জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করে প্রতিষ্ঠানটি।

ক্লাউডফেয়ার পরিসংখ্যান অনুসারে ২০২১ সালে সবচেয়ে বেশি ব্রাউজ করা ওয়েবসাইটের তালি💞কা:

১. টিকটক

২. গুগল

৩. ফেসবুক

৪. মাইক্রোসফট

৫. অ্যাপল

৬. অ্যামাজন

৭. নেটফ্লিক্স

৮. ইউটিউব

৯. টুইটার

১০. হোয়াটসঅ্যাপ

Link copied!