• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর নিয়োগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:০৬ পিএম
বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর নিয়োগ
হোয়ে ইউন জিয়ং। ছবি : সংগৃহীত

বাংলাদেশে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) নতুন কান্ট্রি ডিরে🍷ক্টর হিসেবে হিসেবে নিয়োগ পেয়েছেন হোয়ে ইউন জিয়ং।

মঙ্গলবার (১৭ সেপ্টেমཧ্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এডিবির ঢাকা অফিস।

এডিবি জানায়, বাংলাদেশে এডিবির📖 কার্যক্রম পরিচালনা করবেন এඣবং অন্তর্বর্তী সরকার, উন্নয়ন অংশীদার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সঙ্গে নীতি সংলাপ করবেন হোয়ে ইউন জিয়ং। তিনি বাংলাদেশের জন্য এডিবির আসন্ন কান্ট্রি পার্টনারশিপ স্ট্র্যাটেজি (সিপিএস) প্রস্তুতি শুরু করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ১৯৭৩ সালে এডিবির সদস্য হয়। এডিবি সহ-অর্থায়নসহ বাংলাদেশকে প্রায় ৬১ বিলিয়ন ঋণ ও অনুদান দিয়েছে। বা🍰ংলাদেশে সহায়তার জন্য এডিবির অগ্রাধিকার ক্ষেত্রগুলোর মধ্যে রয়েছে জ্বালানি, পরিবহন, শহুরে অবকাঠামো, জলসরবরাহ এবং স্যানিটেশন, শিক্ষা, কৃষি ও প্রাকৃতিক সম্পদ। ২০২৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত, এডিবির বাংলাদেশ পোর্টফোলিওতে প্রায় ১৩ বিলিয়ন ডলারের ৫৩টি প্রকল্প অন্তর্ভুক্ত রয়েছে।

দায়িত্ব পেয়ে হোয়ে ইউন জিয়ং বলেন, “আমি অর্থনৈতিক ও আর্থিক স্থিতিশীলতা পুন🔯রুদ্ধার করতে এবং দেশের দীর্ঘমেয়াদি উন্নয়ন লক্ষ্যমাত্রায় অগ্রগতিগুলো নিয়ে কাজ করব। পাশাপাশি অর্থনৈতিক বৈচিত্র্য এবং একটি টেকসই প্রবৃদ্ধির গতিপথের জন্য গুরুত্বপূর্ণ বিস্তৃত ভিত্তিক সংস্কার বাস্তবায়নের জন্য অন্তর্বর্তী সরকার এবং বাংলাদেশের জনগণের 🍌সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকার, উন্নয়ন অংশীদার এবং বাংলাদেশের জনগণের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে এবং টেকসই প্রবৃদ্ধি প্রক্রিয়াকে উন্নীত করতে সহায়তার প্রতি আমার পূর্ণ সমর্থন থাকবে।” 

Link copied!