• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘বাংলাদেশের অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী এডিবি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৯, ২০২২, ০৯:৪৯ পিএম
‘বাংলাদেশের অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী এডিবি’

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) বাংলাদেশের অন্যতম প্রধান উন্নয়ন সহযোগী বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, “এডিবি এ যাবৎ বাংলাদেশ সরকারকে ২৭ বিলিয়ন মার্কিন ডলারের সহায়তা দജিয়েছে। আশা করছি চ্যালেঞ্জ মোকাবিলায় এডিবি  আরও সহযোগিতা দিয়ে বাংলা‌দে‌শের উন্নয়ন অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূ‌মিকা পালন෴ কর‌বে।”

সোমবার (৯ মে) সন্ধ্যায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এডিবি’র ভাইস প্রেসিডেন্ট (অপারেশনস১) মি. 𒁏শিক্সিন চেনের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথ🌜া বলেন অর্থমন্ত্রী।

এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলায় এডিবিকে আরও উন্নয়ন সহযোগিতা দেওয়ার অনুরোধ জানিয়ে অর্থমন্ত্রী বলেন, “করোনꦉা প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশের সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব উত্🦄তরণের লক্ষ্যে ১ বিলিয়ন মার্কিন ডলার বাজেট সহায়তা, কোভিড রেসপন্স ইমার্জেন্সি অ্যাসিটেন্স শীর্ষক প্রকল্পে স্বাস্থ্যখাতে ১০০ মিলিয়ন মার্কিন ডলার, কোভিড-১৯ ভ্যাকসিন কেনার জন্য ৯৪০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ, ৯ দশমিক ৩৪ মিলিয়ন মার্কিন ডলার অনুদান এবং দ্রুত অর্থনৈতিক পুনরুদ্ধার, কর্মসৃজন, অভিবাসী শ্রমিকদের দক্ষতা উন্নয়নে ১৫০ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দিয়েছে এডিবি। এ জন্য ধন্যবাদ জানাই।”

এ সময় কোভিড-১৯ এর স্বাস্থ্যখাতে নেতিবাচক প্রভাব উত্তরণে প্রধানমন্ত্রীর ২২.০৮ বিলিয়ন মার্কিন ডলার যা জিডিপি♓র ৬.২৩ শতাংশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নের বিষয়টি এডিবির ভাইস প্রেসিডেন্টকে অবহিত করেন অর্থমন্ত্রী।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!