• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কমেছে স্বর্ণের দাম, মঙ্গলবার থেকে কার্যকর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৯:০৮ পিএম
কমেছে স্বর্ণের দাম, মঙ্গলবার থেকে কার্যকর

দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম। দুই সপ্তাহের ব্যবধানে সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমে ৭৭ হাজার ৬৮২ টাকায় নেমেছে। অন্যান্য মানের স্বর্ণের দামও একই হারে কমেছে। আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশে এ ধর নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল🌜) থেকে নতুন দর কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাඣজুস) সূত্রে এ তথ্য জানা গেছে।

এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি ꦉবিবেচনায় নিয়ে বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে।

মঙ্গলবার থেকে সবচেয়ে ভালো মানের ২꧂২ ক্যারেটে🤡র প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৭৭ হাজার ৬৮২ টাকা। সোমবার (২৫ এপ্রিল) পর্যন্ত এই মানের সোনা ৭৮ হাজার ৮৪৯ টাকায় বিক্রি হয়েছে। অর্থাৎ দাম কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

২১ ক্যারেটের সোনার দಌাম একই পরিমাণ কমে এখন ৭৪ হাজার ১৮৩ টাকা হয়েছে। গত দুই সপ্তাহ ৭৫ হাজার ৩৪৯ টাকায় বিক্রি হয়েছে এই মানের সোনা।

১৮ ক্যারেটের সোনার দাম ৯৯🌳১ টাকা কমে হয়েছে ৬৩ হাজার ৫৬৯ টাকা। সোমবার পর্যন্ত যা ৬৪ হাজার ৫৬০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৭৫৮ টাকা কমে হয়েছে ৫৩ হাজার ৭১ টাকা, যা ৫৩ হাজার ৮২৯ টাকায় বিক্রি হয়েছে এই দুই সপ্তাহ।

এর আগে, বিশ্ববাজারে দাম বাড়ায় গত ১১ এপ্রিল সবচেয়ে ভালো মানের স্বর্ণেᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤🙈⁤ᩚ𒀱ᩚᩚᩚর দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৮৪৯ টাকা নির্ধারণ করা হয়েছিল।

Link copied!