• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘অনেক অর্ডার আসছে, শ্রমিক পাওয়া যাচ্ছে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১১, ২০২২, ০৮:০০ পিএম
‘অনেক অর্ডার আসছে, শ্রমিক পাওয়া যাচ্ছে না’

পোশাক কারখানায় এখন অনেক বেশি অর্ডার আসছে, কিন্তু কাজের জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেছেন,‘বিজিএমইএ নেতারা বলেছেন, ‘জর্ডানে পোশাক কারখানায় আমাদের অনেক🗹 শ্রমিক নিয়ে যাওয়া হচ্ছে। আপনি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়কে বলেন এটা বন্ধ করতে। কারণ, আমরা পোশাক কারখানায় শ্রমিক পাচ্ছি না।’ তাই আমি বারবার বলে আসছি, আমাদের ꦇদেশে এখন আর বেকারত্ব নেই।”

বুধবার (১১ মে) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ-বিড༒া’র মাল্টিপা🍰রপাস হলে এক সেমিনারে এসব কথা বলেন সালমান এফ রহমান।

বাংলাদেশে এখন কোনও বেকারত্ব নেই জানিয়ে সালমান এফ রহমান বলেন, “‘আমি মনে করি, দেয়ার ইজ নো আনএমপ্লয়মেꩵন্ট (এখানে কোনও বেকারত্ব নেই)।  আপনারা জানেন, কৃষকরা ফসল ঘরে তোলার সময়ে শ্রমিক পাচ্ছেন না। গত বছর প্রধানমন্ত্রীর নির্দেশনায় ছাত্রলীগ, যুবলীগ সারাদেশের কৃষকদের সহায়তা করেছে। এখন ෴গ্রামে ইউনিয়ন পর্যায়ে অনেক উন্নত হচ্ছে।”

দেশে ফ্রিল্যান্সিংয়ে আয় বাড়ছে 🍒জানিয়ে তিনি বলেন, “ফ্রিল্যান্সারদের সব সমস্যা সমাধান করেছি। এখন তো সমস্যার কথা কেউ বলছে না। ফ্রিল্যান্সাররা বর্তমানে এক বিলিয়ন ডলার আয় করছেন। আমরা ৪০০ মিলিয়ন ডলার অফিসিয়ালি পেয়েছি। প্রথমে টাকা ব্যাংকের মাধ্যমে আনা যেতো না। বিদেশি আত্মীয়দের কাছ থেকে নিতে হতো। আমরা ফ্রিল্যান্সার-বান্ধব পরিবেশ তৈরি করেছি।”

তিনি আরও বলেন, “ভালো লাগছে, অনেক সমস্যা এখন সমাধান হয়ে গেছে। সরকারের কাজ হলো অনুকূল পরিবেশ করে দেওয়া। প্রধানমন্ত্রী যখনꦉ ১৯৯৬ সালে প্রথম ক্ষমতায় এসেছিলেন, টেলিভি🦄শন, ব্যাংক, ইন্স্যুরেন্স বেসরকারি খাতে ছেড়ে দিয়েছেন। এতে অনেক বেশি উন্নয়ন হচ্ছে।”

Link copied!