• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাতির সবচেয়ে বড় দুটি অর্জন আওয়ামী লীগের নেতৃত্বে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০১:৩০ পিএম
জাতির সবচেয়ে বড় দুটি অর্জন আওয়ামী লীগের নেতৃত্বে : কাদের

দেশের স্বাধীনতা এবং সর্বোচ্চ উন্নয়ন আওয়ামী লীগের নেতৃত্বে এসেছে বলে জানিয়েছেন দলের🔯 সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২২ জুন) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সমা🎃বেশস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জাতির সবচেয়ে বড় দুটি অর্🏅জন হচ্ছে 🦹দেশের স্বাধীনতা এবং দেশের সর্বোচ্চ উন্নয়ন। এই দুটিই এসেছে আওয়ামী লীগের নেতৃত্বে। 

একটি মহল ওয়ান ইলেভেনের মতো পরিকল্পিতভাবে পাঁয়তারা করছে জানিয়ে তিনি বলেন, রাজনীতি করি মানুষের জন্য। মানুষের সঙ্গে꧂ আছি, ভবিষ্যতেও থাকব। &💖nbsp;

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখন দলের অসমাপ্ত কাজ করা, সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তিকে পরাজিত করে๊ অসাম্প্রদায়িক দেশ গঠন এবং দলের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য।

‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পাযꦚ়রা সমুদ্রবন্দরসহ চলমান উন্নয়ন প্রকল্প সুসম্পন্ন করা এখন প্রধান কাজ’, যোগ করেন ওবায়দুল কাদের। 

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী 🐈‘প্লাটিনাম জয়ন্তী’ উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল রোববার (২৩ জ🤡ুন) দুপুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হবে।

এরপর আলোচনা স♐ভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান হবে। আলোচনা সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসি🐈না সভাপতিত্ব করবেন।

১৯৪৯ সালের ২৩ জুন✃ পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ ন🧜ামে প্রতিষ্ঠিত হওয়া দলটি পরবর্তীতে অসাম্প্রদায়িক রূপ লাভ করে বাংলাদেশ আওয়ামী লীগ নামে আত্মপ্রকাশ করে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক ಌসম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শ൲ামীম, কার্যনির্বাহী সদস্য আনিসুল ইসলাম, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ প্রমুখ।

Link copied!