• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাপপ্রবাহে অস্বস্তি, বৃষ্টি হবে ঢাকায়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০১:২৪ পিএম
তাপপ্রবাহে অস্বস্তি, বৃষ্টি হবে ঢাকায়
তাপপ্রবাহ। ছবি: সংগৃহীত

গোটা এপ্রিল মাস জুড়ে প্রবল 𒊎তাপপ্রবাহের পর চলতি মাসের প্রথম সপ্তাহে দেশজুড়ে বৃষ্টি নামে। এতে তাপপ্রবাহ দূর হয়ে স্বস্তি নেমে আসে। তবে দুই সপ্তাহের ব্যবধানে আবারও হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিꩵদপ্তর। দেশের পাঁচটি বিভাগের ৩৭টি জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি মাত্রার তাপপ্রবাহ।

গত ১৩ মে থেকে শুরু হওয়া তাপপ্রবাহ অব্যাহত থাকবে আরও দুইদিন। এক💟ইসঙ্গে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে অস্বস্তি দেখা দেবে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, রংপুর,🌌 রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে বর্তমানে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় দেশে বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার (১৬ মে) আব🐎ꦛহাওয়া অধিদপ্তরে ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এতে তাপপ্রবাহ শেষে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা রয়েছে। তখন দিন ও রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

শুক্রবার (১৭ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ꧅্রসহ বৃষ্টি হতে পারে। আগামী শনিবার (১৮ মে) ঢাকাসহ দেশের বেশ কয়েকটি অঞ্চলে বৃষ্টিপাত হতে পারে। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্ꦜটিপাত হতে পারে।

এছাড়াও ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা, ঝড়োജ হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাস অনযায়ী, শুক্রবার ও শনিবার সিলেট, ঢাকাসহ দেশের বেশ কয়েকটি অঞ্চলে বৃষ্টিপাত হলে তাপপ্রবাহ ও গরমের অস্বস্তি অনেকটা কমে আসবে। বিশেষ করে দেশের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলের কিছু ꦑকিছু জায়গা থেকে তাপপ্রবাহ প্রশমিত হতে পারে।

Link copied!