• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্থানীয় সরকারের শতাধিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ০৮:৪৬ এএম
স্থানীয় সরকারের শতাধিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

উপজেলা, পৌরসꦫভাসহ বিভিন্ন স্থানীয় সরকার⭕ের ১০২টি সাধারণ ও উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

মঙ্গলবার (১ নভেম্বর) মধ্যরাত থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করার লক্ষ্যে ভোটের এলাকায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে সব ধরনের যান চলাচলের ওপর। এছাড়া ৩ নভেম্বর মধ্যরাত ১২টা পর⛦্যন্ত বন্ধ থাকবে মোটরসাইকেল চলাচ🎃ল।  

বুধবার চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন হচ্ছে। এগুলো হলো- চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ফটিকছড়ি, জামালপুর🐻ের হাজরাবাড়ী উপজেলার হাজরাবাড়ী, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পার্বতীপুর ও সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ পৌরসভা।

তিন উপজেলায় সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে। উপজেলাগুলো হলো- চট্টগ্রামের 🌄কর্ণফুলি, সুনামগঞ্জের জগন্নাথপুর ও সিলেটের ওসমানীনꩲগর। এছাড়া নেত্রকোণা সদর উপজেলা, কুড়িগ্রামের রৌমারী ও চিলমারী এবং কুষ্টিয়ার খোকসা উপজেলার চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোটগ্রহণ।

অপরদিকে, ১৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের অনুষ্ঠিত হচ্ছে। ইউপ🐭িগুলো হলো- জয়পুরহাটের ক্ষতলাল উপজেলার বড়তারা ও তুলসীগঙ্গা; কুষ্টিয়া সদরের জিয়ারথী ও কাঞ্চনপুর, মিরপুরের চিথলিয়া ও ধুবইল; জামালপুর উপজেলার মেলান্দহের আদ্রা ও ফুলকোচা; ঢাকার দোহার উপজেলার রাইপাড়া, মাহমুদপুর ও সুতারপাড়া; নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ও পাঁচগ্রাম; সিলেটের গোয়াইনঘাট উপজেলার পশ্চিম জাফলং, গোয়াইনঘাট, পূর্ব জাফলং ও মধ্য জাফলং; ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা এবং চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্🐻জ উপজেলার দুর্লভপুর।

অন্যদিকে লালম꧂নিরহাট সদরের বড়বাড়ী, বগুড়ার শাজাহানপুরের আশেকপুর, যশোর সদরের আরবপুর, বাগেরহাট সদরের রাখালগাছি, মোল্লারহাটের উদয়পুর, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর, পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়াগাছিয়া, টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা, নেত্রকোণার মদন🎉ের নায়েকপুর, মানিকগঞ্জের হরিরামপুরের সুতালড়ী, কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ও মুন্সিগঞ্জের গজারিয়ার হোসেন্দী ইউপির চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ ছাড়াও ৩৬টি জেলার ৫২টি উপজেলার ৫৮টি ইউনিয়ন পরিষদের মোট ৬০ সদস্য পদে উ🦋পনির্বা🅺চনের ভোটগ্রহণও চলছে।

Link copied!