• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঘূর্ণিঝড় রেমালে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, জানালেন ত্রাণ প্রতিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২, ২০২৪, ০৩:৪৯ পিএম
ঘূর্ণিঝড় রেমালে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, জানালেন ত্রাণ প্রতিমন্ত্রী
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত বাড়িঘর। ছবি : সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের আঘাতে দেশের ২০ জেলায় ৬ হাজার ৮৮০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। তিনি বলেছেন, “গত ২৬ মে বাংল✤াদেশের উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানে। এর প্রভাবে উপকূলীয় বেশকিছু এলাকায় জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়। এসব এলাকা পানিতে নিমজ্জিত হয়।”

রোববার (২ জুন) দুপুরে সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ঘূর্ণিঝড় রেমালের সার্বিক বিষয় নিয়🐟ে আন্তঃমন্ত্রণালয় স💦ভা শেষে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মহিববুর রহমান বলেন, “ঘূর্ণিঝড় রেমালে সারা দেশে ১৬ জনের মৃত্যু হয়েছে। বেশকিছু র🐻াস্তাঘাট, বেড়িবাঁধ, ঘরবাড়ি ও সামাজিক প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে ২০টি জেলার হিস💫াব পেয়েছি।”

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, “এ পর্যন্ত ১৯ জেলায় ক্ষতিগ্রস্তদের অনুকূলে ত্রাণকার্যে নগদ পাঁচ কোটি ৭✅৫ লাখ টাকা, পাঁচ হাজার ৫০০ মেট্রিক টন চাল, ৯ হাজার প্যাক♎েট শুকনা খাবার, ২০০ বান্ডিল ঢেউটিন, গো- খাদ্যের জন্য দুই কোটি ৪৫ লাখ টাকা এবং শিশু খাদ্য কেনার জন্য দুই কোটি ৪৫ লাখ টাকা বিতরণ করা হয়েছে।”

মহিববুর রহমান বলেন, “গত ৩০ জ🎃ুন প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল এলাকা পরিদর্শনের জন্য পটুয়াখালীর কলাপাড়া পরিদর্শন করেন এবং ঘূর্ণিঝড়ে আক্রান্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।”

মহিববুর রহমান আরও বলেন, “ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বলেছেন প্রধানমন্ত্রী। এ জন্য আমরা আগামী ৯ জুন আন্তঃমন্ত্রণালয়ের সভা করে সব মন্ত্রণালয়ের ক্ষয়ক্ষতির তালিকা চূড়ান্ত করব। এরপর এটি প্রধানমন্ত্রীর কাছে দেওয়া হবে📖।”

Link copied!