• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘শিল্প খাতের উন্নয়নে বাংলাদেশ-কাতার একসঙ্গে কাজ করবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৬:৪২ পিএম
‘শিল্প খাতের উন্নয়নে বাংলাদেশ-কাতার একসঙ্গে কাজ করবে’
কাতার টিভির সঙ্গে কথা বলছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ছবি : সংগৃহীত

বাংলাদেশের শিল্প খাতের উন্নয়নে বাংলাদেশ ও কাতার একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, “বর্তমান সরকারের ব্যবসাবান্ধব পরিবেশ ও নীতির কারণে কাতার বাংলাদেশের এলএনজি ও সারসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে। শিল্পে❀র অন্যান্য খাতও তাদের জন্য উন্মুক্🦩ত রয়েছে। কাতারের আমিরের আসন্ন সফরে এ লক্ষ্যে দুই দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষাসংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে।”

রোববার (২১ এপ্রিল) রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের অফিসকক্ষে কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফর উপলক্ষ্যে কাতার টিভির সঙ্গে এক সাক🌜্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, “স্বাধীনতার পর ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রচেষ্টায় দুই দেশের মধ্য💞ে কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সেই থেকে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। গত বছরের (২০২৩) মার্চ ও মে মাসে প্রধানমন্ত্রীর দুই বার কাতার সফরের মধ্য দিয়ে সেটি আরও বেগবান হয়েছে।”

শিল্পমন্ত্রী বলেন, “কাতারের আমির শেখ তামিম বিন-হাম💛াদ আল থানির আসন্ন বাংলাদেশ সফরের মধ্য দিয়ে সম্পর্ক আরও নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করছি।”

সাক্ষাৎকার গ্রহণ করেন কাতার টিভির উপস্থাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ ব্লেদাহ। এ সময় ঢাকাস্থ কাতার দূতাবাসের প্রেস সচিব হামেদ জামিল হুসাইনসহ কাতার টিভির সংশ্লিষ𒊎্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!