• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইসলামী ব্যাংকের ৫ ডিএমডিসহ ৮ কর্মকর্তা বরখাস্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:২১ পিএম
ইসলামী ব্যাংকের ৫ ডিএমডিসহ ৮ কর্মকর্তা বরখাস্ত
ইসলামী ব্যাংকের লোগো। ফাইল ফটো

ইসলামী ব্যাংকের ৫ ডিএমডিসহ ৮ কর্মকর্তাকে বর𝓰খাস্ত করেছে ব্যাংকটি। এর মধ্যে একজন♕ অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ও পাঁচজন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি)। বাকী দুইজন ব্যাংকের দুটি বিভাগের প্রধান।

সোমবার (১৯ আগস্ট🔯) ব্যাংক থেকে এ𝓀 সংক্রান্ত চিঠি দেওয়া হয়।

বরখাস্ত হওয়া কর্মকর্তাদের সবাই এস আলম গ্রুপের মালিক সাইফুল আলমের ঘনিষ্ঠ বলে জানা গেছে। এর মধ্যে সাইফুল আলমের একান্ত সচিব আকিজ উদ্দিন ও ইসলামী ব্যাংকের ঋণের দায়িত্বে থাকা মিফতাহ উদ্দিনও রয়েছেন। ত𓆉ারা ব্যাংকটির উপব্যবস্থাপনা পরি🥃চালক (ডিএমডি) ছিলেন।

আওয়ামী লীগ সরকার পতনের পর ব্যাংকটিতে যেতে পারছেন না এস আলমপন্থী কর্মকর্তারা। তবে রোববার (১৮ আগস্ট) ও সোমবার অফিসে যান ব্যাংকটির এমডি মুহাম্মদ মুনি𒀰রুল মওলা। এরপরই তাদের বরখাস্ত করার সিদ্ধান্ত হয়।

বরখাস্ত হওয়া কর্মকর্তাদের মধ্যে♔ রয়েছেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জে কিউ এম হাবীবুল্লাহ, উপব্যবস্থাপনা পরিচালক মো. আকিজ উদ্দিন, মোহাম্মদ সাব্বির, মিফতাহ উদ্দিন, কাজী মো. রেজাউল করিম ও মো. আবদুল্লাহ আল মামুন। এ ছাড়া প্রধান অর্থ পাচার প্রতি𒈔রোধ কর্মকর্তা (ক্যামেলকো) তাহের আহমেদ চৌধুরী ও ট্রেনিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল মো. নজরুল ইসলামকে বরখাস্ত করেছে ব্যাংকটি।

এর আগে ২০১৭ সালে আওয়ামী লীগ সরকারের রাজনৈতিক সিদ্ধান্তে ইসলাম🐻ী ব্যাংককে ‘জামায়াতমুক্ত’ করার উদ্যোগ হিসেবে এর মালিকা🌱না ও ব্যবস্থাপনার নিয়ন্ত্রণ নেয় সদ্য ক্ষমতা হারানো আওয়ামী লীগ সরকারের ঘনিষ্ঠ ব্যবসায়ী গোষ্ঠী এস আলম গ্রুপ। এরপর সাড়ে সাত বছরে নামে-বেনামে ব্যাংকটি থেকে প্রায় ৫০ হাজার কোটি টাকা বের করে নিয়েছে এস আলম এবং এর স্বার্থসংশ্লিষ্ট রাজশাহীর নাবিল গ্রুপ। এই অর্থ ব্যাংকটির মোট ঋণের এক-তৃতীয়াংশ।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!