• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সোনার দাম কমেছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৮:৩৮ পিএম
সোনার দাম কমেছে

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) পাঁচ দিনের ব্যℱবধানে সোনার দাম কমানᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚোর ঘোষণা দিয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম🌺্বর) বাজুসের স্ট্যান্꧅ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা  সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে ২২ ক্য♈ারেটের প্রতি ভ‌রি সোনা বিক্রি হবে ৮৩ হাজার ২৮০ টাকায়, যা বুধবার (১৪ সেপ্টেম্বর) পর্যন্ত ছিল ৮৪ হাজার ৫৬৪ টাকা। সোনার দাম ভরিতে কমানো হ‌য়ে‌ছে ১ হাজার ২৮৫ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্🀅বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে।

এর আগে গত ১০ সেপ্টেম্বর সংগঠনটি প্রতি ভরি সোনায় এক হাজার ২৮৫ টাকা বৃদ্ধির ঘোষণা দিয়েছিল। পরদিন 🀅অর্থাৎ ১১ সেপ্টেম্বর থেকে ভালো মা🐓নের সোনা ৮৪ হাজার ৫৬৪ টাকা ভরি বিক্রি হয়েছে।

বাজু‌সের নতুন ঘোষণা অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর থেকে  ;ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮৩ হাজার ২৮০ টাকা। ২১ ক্যারেটের সোনার 𝕴দাম ভরি নির্ধারণ করা হয়েౠছে ৭৯ হাজার ৪৯০ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৮ হাজার ১১৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হ💯াজার ৪৫৩ টাকা।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা অ🧜পরিবর্তিত আছে।

 

Link copied!