• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নাম নিয়ে বঙ্গভবনে সার্চ কমিটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২, ০৭:৪৪ পিএম
নাম নিয়ে বঙ্গভবনে সার্চ কমিটি
ছবি: সংগৃহীত

নতুন প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের 🍬জন্য চূড়ান্ত ১০ জনের নাম নিয়ে বঙ্গ꧅ভবনে প্রবেশ করেছে সার্চ কমিটি।

বৃ🥃হস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে একে একে বঙ্গভবনে প্রꦇবেশ করেন সার্চ কমিটির সদস্যরা।

সার্চ কমিটির যেসব সদস্যরা বঙ্গভবনে উপস্থিত হয়েছেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহ🐼রাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন🌱 ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

তবে সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান শারীরিক অসুস্থ🌠তার কারণে বঙ্গভবনে উপস্থিত হতে পারেননি।

এর আগে গত ৫ জানুয়ারি ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ অ🐭নুযায়ী ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার ও 🎶অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে রাজনৈতিক দলের কাছ থেকে নামের প্রস্তাব চায় সার্চ কমিটি। সেখানে ৩২২ জনের নামের প্রস্তাব আসে। ﷽পরে কমিটি দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে কয়েক দফায় বৈঠকে বসে। এরপর নিজেদের মধ্যে কয়েকটি বৈঠক করে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!