• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘খালেদাকে দাওয়াত দিতে আইনি বাধা নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৫, ২০২২, ০৯:১৪ পিএম
‘খালেদাকে দাওয়াত দিতে আইনি বাধা নেই’

পদ্মা♒ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খ♉ালেদা জিয়াকে দাওয়াত দিতে কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (৫ জুন) রাজধানীতে বিচার প্রশা🏅সন প্রশিক্ষণ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

শেখ হাসিনার সরকার বিদ্বেষের বশীভূত হয়ে কারও প্রতি কোনো ‘অ্যাকশন’ নেন না জানিয়ে আইনমন্ত্র🌜ী বলেন, “খালেদা জিয়ার ব্যাপারে দুটি শর্ত আছে, তা হলো- তিনি বাংলাদেশের অভ্যন্তরে চিকিৎসা গ্রহণ করবেন আর বিদেশে যেতে পারবেন না। সে কা✱রণে পদ্মা সেতু উদ্বোধনের সময় তাকে দাওয়াত দিতে আইনি কোনো বাধা নেই।”

বিচা▨র বিভাগের বাজেট বাড়ানো প্রসঙ্গে তিনি বলেন, “যুক্তিসংগত যেকোনো প্রয়োজনে অর্থ দিতে অর্থ মন্ত্রণালয় কার্পণ্য করবে না। জ𒅌াতীয় বাজেটে আইন মন্ত্রণালয়কে যে টাকা দেওয়া হয়, তা আগে কোনো সরকার দেয়নি।”

তিনি আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই প্রথম বিচারকদের প্রশিক্ষণের জন্য অর্থ বরাদ্দ দিয়েছে। সুপ্রিম ক�🍌�োর্টে ই-জুডিশিয়ারি প্রকল্পের একটি অংশ বাস্তবায়নের জন্য ২১৭ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়। এটা আইন মন্ত্রণালয়ের নামে বরাদ্দকৃত মূল বাজেটের বাইরে।”

দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান উল্লেখ করে আনিসুল হক বলেন, “২০০৪ সালের আই𝕴নের পরে ২০০৬ সাল পর্যন্ত দুদককে চেয়ার-টেবিলও 🧔দেয়নি বিএনপি সরকার। ২০০৭ সালে এটাকে প্রকৃত কার্যকর করা হয়েছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!