• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চট্টগ্রামে লিবারেশন ডকফেস্ট অনুষ্ঠিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০৩:৫০ পিএম
চট্টগ্রামে লিবারেশন ডকফেস্ট অনুষ্ঠিত

শেষ হলো ‘লিবারেশন ডকফেস্ট চট্টগ্রামে’র তিনদিন ব্যাপী আয়োজন। মানবাধিকার ও মুক্তিযুদ্ধের ওপর নির্মিত চলচ্চিত্র নিয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে এই উৎসব হয়। গত বৃহস্পতিবার চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট🅠 চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে এর উদ্বোধন হয়।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় টিআইসি অডিটোরিয়ামে সমাপনী অনুষ্ঠানের পাশাপাশি পুরস্কার ঘোষণা করা হয়। তিনদিনের উৎসবে ১২টি দেশের মুক্তি ও মানবাধিকারবিষয়ক ২🅺০টি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। দিলারা বেগম জলি পরিচালিত ‘জঠরলীনা’ এবং আসমা আক্তার বীথি পরিচালিত ‘গিত্তাল মে আছিয়া’ প্রামাণ‍্যচিত্র প্রদর্শনীর মধ‍্যে দিয়ে উৎসবে𒐪র সমাপ্তি টানা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত গণমাধ্যম ব্যক্তিত্ব দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। আরও বক্তব্য দেন- একুশে পদকপ্রাপ্ত নাট‍্যজন আহমেদ ইকবাল হায়দার, উৎসবের প্রোগ্রামার শরিফুল ইসলাম শাওন, উৎসবের পরিচালক তারেক আহমেদ, চট্টগ্রাম সমন্বয়ক রফিকুল আনোয়ার রাসেল এবং মুক্তিযু♔দ্ধ জাদুঘরের ব্যবস্থাপক রফিকুল ইসলাম।

✨লিবারেশন ডকফেস্টের পাশাপাশি তিনদিনের ‘এক্সপোজিশন অব ইয়াং ফিল্ম ট‍্যালেন্ট চট্টগ্রাম’ শীর্ষক কর্মশালারও শেষ হয়েছে। অনুষ্ঠানে কর্মশালা থেকে বাছাই করা সেরা তিনটি প্রজেক্টকে পুরস্ജকৃত করা হয়। এগুলো হলো- সাখাওয়াত হোসেনের ‘আন্ডা স্টোরি’, ইরফানুল হকের ‘মনন থেকে বুনন’ এবং জান্নাতুল ফেরদৌস নীলা’র ‘দিব‍্যধাম’।

Link copied!