• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাজে মনোযোগ ফেরাতে কর্মীদের ডেটিংয়ে পাঠাবে অফিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৯:৪৬ পিএম
কাজে মনোযোগ ফেরাতে কর্মীদের ডেটিংয়ে পাঠাবে অফিস
ছবি: সংগৃহীত

প্রতিদিন অফিসের কাজে মন নাও বসতে পারে। হয়তো কখনো কাজে একঘেয়েমি চলে আসে। মনোযোগ ধরে রাখা কষ্ট হয়ে যায়। তাই কাজের গতিও কমে যায়। দিনꦐশেষে কাজের পারফেন্সে হতাশ হন কর্তৃপক্ষ। এমন পরিস্থিতির কথা মাথায় রেখে অফিসের কাজে কর্মচারীদের মনোযোগ ফিরিয়ে আনতে ডেটিংয়ে পাঠানোর ব্যবস্থা করছে থাইল্যান্ডের একটি সংস্থা। ইতোমধ্যেই প্রতিষ্ঠানটির এমন ঘোষণা নেটপাড়ায় আলোচনায় চলে এসেছে। যা নিয়ে বিভিন্ন মন্তব্যও করছেন নেটিজেনরা।

থাইল্যান্ডের এই সংস্থাটির নাম ‘ওয়াইটলাইন গ্রুপ’। এই প্রতিষ্ঠানের কর্মীরা যেন তাদের কাজে আরও বেশি মনোযোগী হয়ে উঠতে পারেন, সে জন্যই এই নতুন উদ্দ্যোগ। শুধু তাই নয়, ডেটিংয়ের যাওয়ার জন্য কর্মচারীদের বেতন ও ছুটির ব্যবস্থা করা হবে। এমনকি নির্দিষ্ট ডেটিংঅ্যাপের ‘গোল্ড ও প্ল্যাটিনাম’ সাবক্রিপশনের জন্য প্রয়োজনীয় অর্থও প্রতিষ্ঠওান🔜 থেকে নিতে পারবেন কর্মচারীরা।

থাইল্যান্ডের ‘ওয়াইটলাইন গ্রুপ’  নতুন এই পদ্ধতির বꦬিষয়ে জানায়, কোম্পানির উদ্দেশ্য কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধি করা। মানসিক প্রশান্তি থাকলে কꦓাজের পারফেন্সও ভালো হবে। সেই ধারণা থেকেই এমন সিদ্ধান্ত।

কিন্তু হঠাত্ এমন সিদ্ধান্ত কেন নিয়েছে কর্তপক্ষ। এমন প্রশ্ন নিশ্চয়ই সবার মনেই ঘুরপাক খাচ্ছে। মূলত কোম্পানির এক নারী কর্ম𒊎ী ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান, অফিসের কাজের চাপ 𓆉অনেক বেড়ে গেছে এবং তিনি ডেটিংয়ে যাওয়ারও সময় পাচ্ছেন না। এই অভিযোগ কর্তৃপক্ষের কাছে পৌছালেই ভিন্ন এই পদক্ষেপের কথা জানিয়ে দেয়।

কর্তৃপক্ষ♎ কর্মীদের উদ্দেশ্যে জানায়, পছন্দের ব্যক্তির সঙ্গে ডেটিংয়ে যেতে সংস্থাটি সব রকম সহযোগিতা করবে। এরজন্য নিয়মেও বদল আনা হয়েছে। কর্মচারীরা ডেটিংয়ের যাওয়ার একসপ্তাহ আগে ছুটির আবেদন করতে পারবে। ছুটি মঞ্জুর হলেই ডেটিংয়ে যেতে পারবে। এমনকি নিজের বেতন থেকে অর💟্থ নেওয়ার সুবিধাও থাকবে কর্মীদের।

থাইল্যান্ডের এই সংস্থাটির এমন সিদ্ধান্তের পরই খবরটি নেটপাড়ায় ছড়িয়ে যায়। যা নিয়ে বিভিন্ন সামাজিক যোগযোগ মাধ্যমে আলোচনা- সমালোচনাও শুরু হয়েছে।𒆙 তবে অধিকাংশই এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছে এবং এমন সুবিধা ভোগ করার ইচ্ছেও প্রকাশ করেন অনেকে।

Link copied!