• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ-ভারত সিরিজে যে ভূমিকা তামিম ইকবালের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৬:১৬ পিএম
বাংলাদেশ-ভারত সিরিজে যে ভূমিকা তামিম ইকবালের
তামিম ইকবাল। ছবি : সংগৃহীত

বাংলাদেশের একসময়ের সেরা ওপেনার তামিম ইকবাল 𓂃দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন। গেল বছরের সেপ্টেম্বরে সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। এরপর থেকে লাল-সবুজের জার্সিতে দেখা যায়নি তারকা এই ক্রিকেটারের। তবে তামিম আছেন জাতীয় দলে ফেরার অপেক্ষায়। কাজ করছেন নিজেকে ফিরে পাওয়ার ম🍒িশনে।

এরই মাঝে গুঞ্জন উঠেছে আসন্ন ভারতের বিপক্ষে সিরিজে ধারাভাষ্যকার হিসেবে দেখা যেতে পারে তামিমকে। দেশের একটি অনলাইন গণমাধ্যমের তথ্যমতে♏ ইতোমধ্যেই সম্প্রচারকারি প্রতিষ্ঠান স্টারের সঙ্গে কথাবার্তা চলছে তামিমের। যদিও এখনও চূড়ান্ত না হলেও সেই পথেই এগিয়ে যাচ্ছে সবকিছু। ভারতের মাটিতে সাকিব আল হাসানরা যখন ব্যাট বলে লড়াই করবেন তামিমকে তখন দলের হয়ে ম্যাচ বিশ্লেষণে দেখা যেতে পারে।

এমনটি হলে যা বাড়তি পাওয়া হয়ে থাকবে ক্রিকেট ভক্তদের। অবশ্য কমেন্ট্রিবক্সে ম🍌াইক্রোফোনের পেছনে তামিম যে স্বাচ্ছন্দ্য বোধ করেন তার নমুনা পাওয়া গিয়েছে আগেই। তামিম নিজেও বলেছিলেন, ব্যাট বলের ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবেই কাজ করতে চান তিনি।

তামিম বলছিলেন, ‘আমার মনে হয় না আমি কোচিং লাইনে আসব। তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপেও প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে (আমাক🃏ে দেখা যেতে পারে)।’

অবশ্য সেটা আর হয়ে ওঠেনি। তবে জানুয়ারিতে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সি🎶রিজে প্রথম দিনে ধারাভাষ্যকক্ষে ছিলেন। এবার ভারত সিরিজ দিয়ে পুরোপুরি সেই প✅থে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন তামিম ইকবাল। সেক্ষেত্রে তা হবে ক্রিকেট ভক্তদের জন্য বাড়তি এক পাওয়া।

উল্লেখ্য, ১৯ তারিখ থেকে ভারতের মাটিতে শুরু হবে বাংলাদেশ ও ভার✱তের দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলার কথা দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় সকালে ১০টায়। এরপরেই টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-🥀টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর। এই সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

Link copied!