• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিগ ব্যাশের পর জিম আফ্রো লিগেও রিশাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৩:১৫ পিএম
বিগ ব্যাশের পর জিম আফ্রো লিগেও রিশাদ
রিশাদ হোসেন। ছবি: সংগৃহীত

যুক♓্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সর্বশেষ  টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে চমক দেখান  বাংলাদেশের লেগ স্পিনার রিশাদ হোসেন। যার সুবাদের কিছুদিন আগে বিগ ব্যাশ লিগে রিকি পন্টিংয়ের দলে জায়গা পেয়েছেন রিশাদ। এবার বাংলাদেশের এ লেগ স্পিনার ডাক পেলেন জিম আফ্রো টি-টেন লিগে। সরাসরি চুক্তিতে রিশাদকে দলে নিয়েছে হারারে বোল্টস।

আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে জিম আফ্রো টি-টেন লিগের দ্বিতীয় আসরের প্লেয়ার্স ড্রাফট। আনুষ্ঠানিক বিবৃতিতে শুক্রবার অংশগ্রহণকারী ৬ দলের সরাসরি চুক্তিবদ্ধ ক্র🅺িকেটারদের তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। যেখানে সরাসরি চুক্তিতে রিশাদকে দলে༒ নেয়ার বিষয়টি নিশ্চিত করে হারারে বোল্টস।

৬ দলের টুর্নামেন্টে হারারেতে দাসুন শ⛎ানাকা, জিমি নিশাম, কেনার লুইসদের মতো সংক্ষিপ্ত সংস্করণ মাতানো ক্রিকেটাররেদের সতীর্থ হিসেবে পাবেন উদীয়মান এই অলরাউন্ডার।

কিছুদিন আগেও নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএলেও অবহেলিত ছিলেন এ লেগ স্পিনার। কিন্তু দেশের জার্সিতে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়েই সღবাইকে তাক লাগিয়ে দেন। ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলতে গিয়ে🍒 বাংলাদেশের হয়ে এক আসরে সর্বোচ্চ ১৪ উইকেটের রেকর্ড গড়েন। আর তাতেই বিদেশি ফ্র্যাঞ্চাইজিগুলোর নজরে আসেন এ টাইগার লেগ স্পিনার।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে টরোন্টো ন্যাশনালসের হয়ে ডাক পেলেও দেশের অস্থির অবস্থার মাঝে ভিসা জটিলতার কারণে ওই টুর্নামেন্ট খেলতে যেতে পারেননি। এরপর ডাক আসে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দল হোবার্ট হারিকেন্সের কাছ থেকেও। জাতীয় দলের ব্যস্ততা ও একই সময়ে বিপিএল হওয়ার সম্ভাবনা থাকায় রিশাদের বিগ ব্যাশে খেলার সম্ভাবনা ক্ষীণ🙈।

তবে জিম আফ্রো টি-টেন লিগ খেলতে খুব বেশি বেগ পেতে হবে না রিশাদকে। কারণ ওই সময় টেস্ট খেলতে ভারতে থাকবে বাংলাদেশ। পরে ৬ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তাই টি-টেন লিগ♌ চলাকালে জাতীয় দলের ব্যস্ততা নেই রিশাদের। বোর্ডের ছাড়পত্র পেলে প্রথমবার দেশের বাইরের কো꧋নো লিগ খেলতে পারবেন ২২ বছর বয়সী এ লেগ স্পিনার।

হারারেতে আগামী ২১ সেপ্টেম্বর শুরু হবে জিম আফ্রো টি-টেনꩵ লিগ। টুর্নামেন্টের পর্দা নামবে ২৯ 🌜সেপ্টেম্বর। টুর্নামেন্টটির প্রথম আসরে জোবার্গ বাফেলোজের হয়ে মুশফিকুর রহিম ও বুলাওয়ায়ো ব্রেভসের হয়ে খেলেছেন তাসকিন আহমেদ।

Link copied!