• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে জেতালেন ইংলিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০১:৩২ পিএম
রেকর্ড গড়ে অস্ট্রেলিয়াকে জেতালেন ইংলিস
সেঞ্চুরির পর জশ ইংলিস। ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা ট্রাভিস হেড এবার গোল্ডেন ডাক খেলেন। সুবিধা করতে পারেননি আরেক ওপেনার জ্যাক ফ্রেজার-ম্যাকগার্কও। দ্রুত দুই ওপেনারকে ফিরিয়ে ভালো শুরু করেছিল অস্ট্রেলিয়া। তবে তিনে নেমে ঝড় তোলেন জশ ইংলিস। তার🌺 তাণ্ডবেই টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচে উড়ে গেছে স্কটিশরা।

শুক্রবার টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ཧ ওভারে ৪ উইকেট হারিয়﷽ে ১৯৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে খেলতে নেমে ১৬ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ১২৬ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড।

বড় লক্ষ্য তাড়ায় শুরু থেকেই ভুগেছে স্কটল্যান্ড। ব্র্যান্ডন ম্যাকমুলান ছাড়া আর কেউই উইকেটে দাঁড়াতেই পারেননি। মাত্র দুইজন ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পেরেছেন। ম্যাকমুলান করেছেন দলীয় সর্বোচ্চ ৫৯ রান। তাছাড়া জর্জ মান্সির ব্যাট থেকে এসেছে ৯ বলে ১৯ রไান।

এর আগে অজিদের শুরুটাও ভালো হয়নি। ২৩ রান তুলতেই দꦆুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়। তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। ক্যামেরন গ্রিনকে সঙ্গে নিয়ে দলকে টেনে তোলেন ইংলিস। গ্রিন ৩৬ রানে ফিরলেও সেঞ্চুরির দেখা পেয়েছেন ইংলিস।

অস্ট্রেলিয়ার জয়ের নায়ক ইংলিস ৪৯ বলে করেন 𝔍১০৩ রান। বিস্ফোরক ইনিংসটি গড়ার পথে ৭টি করে চার ও ছক্কা মারেন এই উইকেটকিপার ব্যাটার। ইংলিসের ৪৩ বলের শতক দেশের হয়ে এই সংস্করণে দ্রুততম।

আগের রেকর্ডেও ছিল তার নাম, তবে যৌথভাবে। ২০১৩ সালে ๊ইংল্যান্ডের🦄 বিপক্ষে অ্যারন ফিঞ্চ এবং ২০২৩ সালে ভারতের বিপক্ষে পাঁচ দিনের ব্যবধানে ইংলিস ও গ্লেন ম্যাক্সওয়েল ৪৭ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন।

Link copied!