• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাবির নতুন প্রক্টর মাহবুবর রহমান


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৪:৪৩ পিএম
রাবির নতুন প্রক্টর মাহবুবর রহমান
অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান। ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেꦛন রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান।

শনিবার (৭ 🌳সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. শেখ সাদ আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

ওই আদেশ বলা হয়, ড. মাহবুবর রহমান শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়াꦓ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন।

১৯৯৩ সালে পাবনার কাশিনাথপুর আব্দুল লতিফ হাইস্কুল থেকে এসএসসি এ☂বং ১৯৯৫ সালে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন ড. মাহবুবর রহমান। এরপর রাবি থেকে ১৯৯৯ সালে স্নাতক ও ২০০০ সালে স্নাতকোত্তর সম্পন্ন♛ করেন। ২০১১ সালে ফ্রান্সের ইউনিভার্সিটি অব লিয়ন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ২০১৬ সালে বেলজিয়ামের ইউনিভার্সিটি অব ঘণ্টা থেকে পোস্টডক সম্পন্ন করেন তিনি। ২০০৪ সালে তিনি রাবির রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।

এরপর ২০০৭ সালে সহকারী অধ্যাপক, ২০১২ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন মাহবুবর রহমান। এছাড়া তিনি ২০২০ সালের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্লেমসন ইউনিভার্সিಞটিতে ফুলব্রাইট ভিজিটিং স্কলার ছিলেন।

এর আগে আওয়ামী লীগ সরকারের পতনের পর সদ্য সাবেক প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক গত ৭ আগস্ট পদত্যাগ করেন। তারপর থಌেকে এই পদটি শূন্য ছিল।

Link copied!