• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কিউইদের বিপক্ষে চমক রেখেই আফগান দল ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৪:০২ পিএম
কিউইদের বিপক্ষে চমক রেখেই আফগান দল ঘোষণা
আফগানিস্তান টেস্ট ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

টেস্ট ক্রিকেটে অভিজ্ঞ দল নিউজিল্যান্ড। তাদের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য চমক রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। শুক্রবার রাতেই দল ঘোষণা করেܫ তারা।

দলে সবচেয়ে বড় চমক একসঙ্গে তিনজনের অভিষেক।  তারা হলেন রিয়াজ হাসান, শামস উর রাহমান ও খালিল আহমেদ। সাইড স্ট্রেইন চোটের কারণে দলে নেই নাভিদ জাদরান। চোট থেকে সেরে উঠতে না পারায় রাশিদ খানের না থাকাটা আগেই নিশ্চিত ছিল। গত ফেব্রুয়ারি-মার্চে♋ আয়ারল্যান্🐎ডের বিপক্ষে নিজেদের সবশেষ টেস্টেও খেলেননি দলটির তারকা লেগ স্পিনার।

২০ জনের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন গুলবাদিন নাইব, ফারিদ আহমেদ ও ইয়ামা আরাব। আগামী সোমবার ভারতের গ্রেটার নয়ডায় শুরু হওয়ার কথা দুই দলের লড়াই। কিউইদের বিপক্ষে এই প্রথম টেস্ট খেলতে যাচ্🐬ছে আফগানরা।

টপ অর্ডার ব্যাটার রিয়াজ ৫ ওয়ানডে খেললেও টেস্টের স্বাদ পানন൲ি। ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে তার রান ৯০১, ব্যাটিং গড় ৫৬.৩১, সেঞ্চুরি ও ফিফটি তিনটি করে। অফ স্পিনিং অলরাউন্ডার শামস ও লেগ স্পিনার খালিলের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। খালিল দুটি প্রথম শ্রেণির ম্যাচে ৩ উইকেট নিয়েই ডাক পেয়েছেন টেস্ট দলে। ১৪ প্রথম শ্রেণির ম্যাচে ৪৯৯ রান ও ৩০ উইকেট আছে শামসের।

আফগানিস্তান টেস্ট দল: হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান,ꩵ রহমাত শাহ, আব্দুল মালিক, রিয়াজ হাসান, আফসার জাজাই, ইকরাম আলিখিল, বাহির শাহ, শহিদউল্লাহ কামাল, আজমতউল্লাহ ওমারজাই, শামস উর রাহমান, জিয়া-উর-রহমান, জহির খান, কাইস আহমেদ, খালিল আহমেদ ও নিজাত মাসুদ।

Link copied!