• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পূজার উৎসবে থাকছে থিমভিত্তিক পোশাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৩:৩৬ পিএম
পূজার উৎসবে থাকছে থিমভিত্তিক পোশাক
ছবি: সংগৃহীত

কয়েক দিন পরই সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উ ৎসব দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে আসন্ন পূজার কেনাকাটাও শুরু হয়ে গে🀅ছে। ফ্যাশন হাউসগুলোর নিজেদের আমেজে সেজে উঠেছে। পূজাকে সামনে রেখে থিমভিত্তিক পোশাকই এবার নজর কাড়ছে ক্রেতাদের।

বাঙালিদের কাছে বাঙালিয়ানা পোশাকই প্রিয়। আর সেই পোশাকে যদি বাঙালির বিভিন্ন রূপকে চিত্রায়িত করে ফুটিয়ে তোলা হয়♋ তবে তো কথাই নেই। সেই ধারণাকে মাথায় রেখেই এবার অনলাইন ফ্যাশন উদ্যোগ হরিতকী আয়োজন করেছে থিমভিত্তিক সব পোশাকের।  এই ফ্যাশন হাউজটি বরাবরই পোশাকে থিম নিয়ে কাজ করে। এবারও ব্যতিক্রম হয়নি। ব্র্যান্ডটি শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মেয়েদের জন্য শাড়ি, গাউন, ড্রেস, কুর্তি, ওড়নার ফ্যাশনে নতুনত্ব এনেছে। প্রতিটি পোশাকেই রয়েছে পূজার আমেজ। এছাড়াও পূজা ছাড়াও অন্য সময়েও পরা যাবে থিমভিত্তিক নকশার পোশাকগুলো।

হরীতকী ফ্যাশন হাউসে আরামদায়🃏ক সুতির শাড়ি পাওয়া যাচ্ছে। সুতি ফেব্রিক যেকোনো🅷 সময়ই পরা যায়। যা আরামদায়ক হয়। হালকা লাল-সাদা রঙের থিমভিত্তিক সুতি শাড়িতে হালকা নকশা করা হয়েছে। যাতে ফুটে উঠেছে ফুল–লতার আলপনার নকশা। অষ্টমীর অঞ্জলিতে কিংবা দশমীর সিঁদুর খেলায় এমন শাড়িই পরা হয়। একই কালার কম্বিনেশনে জবা ফুল দিয়ে করা হয়েছে আরেকটি শাড়ি। যা প্রকৃতি প্রিয় মানুষগুলোর কাছে বেশ পছন্দের হবে।

শাড়িপ্রেমীদের জন্য সুতি আর সিল্কের মিশেলে তৈরি হয়েছে হাফ সিল্ক শাড়ি। লাল রঙের শাড়িতে রয়েছে ওয়ার্লি আর্টের পাড়। আবার মাল্টিকালার ওয়ার্লি মোটিফও রয়েছে সাদা শাড়িতে। কালো রঙের হাফ✱সিল্ক শাড়িও রয়েছে এই কালেকশনে। যা করা হয়েছে মোগল চিত্রকলা নিয়ে।

এছাড়াও শাড়ির কালেকশনে পিউর সিল্ক শাড়িও রয়েছে। আবহাওয়ান কথা মাথায় রেখেই সিল্ক ফেব্রিকের কদর রেখেছে এই কালেকশনে। বৃষ্টিতে কিংবা ঘামে ভিজলে সিল্ক দ্রুত শুকিয়ে যায়। তাই সবাই এটি পছন্দ করে। সিল্ক শাড়িতে করা রয়েছে ডিজিটাল ও স্ক্রিনপ্রিন্ট। এ ছাড়া আলপনায় আঁকা সাদা পাড়ের লাল শাড়ি, কাঁথা স্টিচ, সিঁদুর খেলা, জয়পুরি প্রিন্ট আর শিউলি ফ﷽ুলের আদলে করা হয়েছে সিল্ক শাড়িগুলো।

হরীতকীর কালেকশনে আর🍃ও রয়েছে গাউন স্টাইলের ড্রেস।𝄹 যারা ফ্রক স্টাইলের ড্রেসগুলোতে  বেশি আরামবোধ করেন তাদের জন্যই এই কালেকশন। উৎসবধর্মী এই ড্রেসগুলোকে  বেশ ঘের দিয়ে গর্জিয়াস করে তৈরি করা হয়েছে।

শারদীয় দুর্গাপূজার সঙ্গে পদ্ম ফুলের বেশ সম্পর্ক রয়েছে। তাই পদ্মকে প্রাধান্য দিয়ে নকশা করা হয়েছে পোশাকগুলোতে। সাদা জমিনের ফুলস্লিভ একটি ড্রেসে পদ্ম, হাঁস ও ঝিলের মোটিফ রা𒈔খা হয়েছে। আবার থ্রি কোয়ার্টার স্লিভের আরেকটি ড্রেসের জমিনে রাখা হয়েছে পদ্মফুল। এমনকি পদ্মফুলের জলরং স্টাইলও করা হয়েছে। এছাড়াও রাজবহর থিমে করা হাইনেক গর্জ🍸িয়াস গাউন রয়েছে এবারের কালেকশনে।

পূজায় সারা দিন আরামদায়কভাবে ঘুরে বেড়꧟াতে কুর্তির কালেকশনও রয়েছেন। বেশিরভাগ কুর্তিই সুতি কাপড়ে তৈরি। কুর্তির কাটিং আর প্যাটার্নে রয়েছে নতুনত্ব। মহালয়া থেকে শুরু করে পূজার নানা থিম উঠে এসেছে ꧟এসব কুর্তিতে। ধূপ-অঞ্জলি, দুর্গা, লক্ষ্মীর পট, মহালয়া, হাতি ও  কালীঘাটের পটচিত্রের মোটিফ ফুটে উঠেছে এসব পোশাকে। এছাড়াও ওড়না বা দোপাট্টায় লেইস কিংবা ট্যাসেলের ব্যবহার করা হয়েছে। কালীঘাট আর মেদিনীপুরের পটচিত্র অবলম্বনে নকশাও করা হয়েছে। আবার পোশাকের স্লিভে লাল, নীল, সাদা, কমলার মতো রংগুলো প্রাধান্য পেয়েছে।

বর্তমান সময়ে ফ্যাশন𝓰িস্ত তরুণীরা স্কার্ট পরতেও পছন্দ করে। সুতি ও পেপার সিল্কের কাপড়ে  তৈরি করা হয়েছে স্কার্ট। যাতে রয়েছে নানা চিত্রকর্মের ডিজিটাল পಞ্রিন্ট। সখী থিম, জয়পুরি পুতুল ও চুন্দ্রি মোটিফের স্কার্ট রয়েছে এই কালেকশনে। আবার পদ্মফুল, বৃষ্টি, নৌকার চিত্রও ফুটে উঠেছে এই স্টাইলিশ পোশাকগুলোতে।

Link copied!