• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যেভাবে মিলাবেন জিন্‌স এবং জুতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৬:৩২ পিএম
যেভাবে মিলাবেন জিন্‌স এবং জুতা
ছবি: সংগৃহীত

বাইরে বের হলে স্বস্থিদায়ক পোশাক হিসেবে সাধারণত জিন্‌𒁏সকেই বেছে নেয় অনেকে। সেই জিন্‌সের সঙ্গে কী ধরণের জুতা পরবেন সেটা নিয়ে অনেকেই দ্বন্দে থাকেন। চলুন জেনে নেই কোন জিন্‌সের সঙ্গে কেমন জুতা পরবেন-

ওয়াইড লেগ জিন্‌স: গরমে স্বস্তিদায়ক জিন্‌স হিসেবে ওয়াইড লেগ পরে অনেকেই। আরামদায়ক এই পোশাক জিন্‌স খুব আঁটস🌸াঁট হয় না। তাই গরমে আরাম লাগে। এ ধরণের জিন্‌স ঊরু থেকে গোড়ালি পর্যন্ত বেশ খানিকটা চওড়া হয়। তাই এই ধরণের জিন্‌সের সঙ্গে সব ধরণের জুতা মানানসই লাগে না। ফ্যাশন সচেতনদের মত, ওয়াইড লেগ জিন্‌সের সঙ্গেপুরু সোল, উঁচু এবং ভারী জুতো পরলে দেখতে ভাল লাগে। মোটা সোলওয়ালা ‘স্পোর্টস শু’ পরেন অনেকে। আবার প্ল্যাটফর্ম হিল বা বুটিজ়-ও পরতে পারেন।

বুটকাট জিন্স: এ ধরনের জিন্স হাঁটুর নিচ 🐓থ𒁏েকে ফিটিং এবং পায়ের গোড়ালির দিকে ছড়ানো থাকে। বুটকাট জিন্স পারফেক্ট চয়েস, যে কোনো ক্যাজুয়াল ইভেন্টে যাওয়ার জন্য ম্যাচ। এ ধরনের জিন্সের সঙ্গে ফ্লাট জুতা পরবেন না। বুটকাট জিন্সের সঙ্গে অ্যাঙ্কেল লেন্থ হিল জুতা মানানসই।

স্ট্রেট ফিট জিন্‌স: এই ধরনের জিনস ‘লো-রাইজ়’ এবং ‘হাই-রাইজ়’, দু’ধরনেরই হতে পারে। স্ট্রেট ফিট জিন্‌🃏সের সঙ্গে স্নিকার্স পরলে দেখতে ভাল লাগে। অনেকে আবা𒅌র ব্যালে, পাম শু পরেন। দেখতেও ভাল লাগে।

স্কিনি জিন্‌স: বর্তমানে সব জিন্সই লো কাট। আ🐭র স্কিন জিন্স নিয়ে তো কোনো কথাই হবে না। শার্ট হোক বা টপ, সাধারণ কুর্তির সঙ্গে লেগিংস না পরে স্কিনি জিন্‌স পরাই যায়। এই ধরনের জিন্‌সের সঙ্গে স্নিকার্স, ব্যালেরিনা ফ্ল্যাট্‌স, লেস-বাঁধা স্লিপার পরলে দেখতে ভাল লাগে। স্নিকার জুতা পরতে পারেন স্কিন জিন্সের সঙ্গে। কিংবা নি লেন্থ বুটও পরা যেতে পারে।

Link copied!