• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে বেলারুশকে পোল্যান্ডের হুঁশিয়ারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১, ০৯:৩২ পিএম
সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে বেলারুশকে পোল্যান্ডের হুঁশিয়ারি

বেলারুশ থেকে ইউরোপে অভিবাসনের প্রত্যাশায় সীমান্ত পেড়িয়ে পোল্যান্ডে অনুপ্রবেশের চেষ্টা করছে দেশটির কয়েকশো মানুষ। বেলারুশের প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার লুকাশেঙ্কো উদ্দেশ্যপ্রণোদ🔯িতভাবে জনগণকে পোল্যান্ডে অনুপ্রবেশে উস্কানি দিচ্ছেন বলে দাবি করছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

🌸এদিকে অভিবাসন প্রত্যাশীদের চাপে সীমা🐲ন্তে নিরাপত্তা জোরদার করেছে পোল্যান্ড। এ ধরনের ঘটনা দুই দেশের সীমান্তে ‘সশস্ত্র সংঘাতের’ আশঙ্কা তৈরি করছে বলে হুঁশিয়ার করেছে দেশটি।

বিবিসি জানায় সীমান্তে কা♋ঁটাতারের বেড়া কেটে বেলারুশের শত শত মানুষ পোল্যান্ডে ঢোকার চেষ্টা করছে। এ ঘটনার পর পোল্যান্ড সেখানে অতিরিক্ত সৈন্য মোতায়েন করেছে। কুযনিচায় একটি গুরুত্বপূর্ণ সীমান্ত বন্ধ করে দিচ্ছে কর্তৃপক্ষ।

পোল্যান্ড, ইইউ ও পশ্চিমা জোট ন্যাটোর অভিযোগ বেলারুস ইচ্ছাকৃতভাবে এই সমস্যা সৃষ্টি করছে। যদিও এই অভিযোগ অস্ব♔ীকার করেছেন বেলারুসে﷽র প্রেসিডেন্ট।

ইইউ ও নেটোর সদস্য রাষ্ট্র পোল্যান্ড, লিথুয়ানিয়া ও লাতভিয়া গত কয়েক মাস ধরেই তাদের দেশে অবৈধ অনুপ্রবেশ চেষ্টার অভিযোগ জানিয়ে আসছে। এই বিপুল সংখ্যক অভিবাসীদের বেশিরভাগই মধ্যপ্রাচ্য ও এশিয়ার দেশগুলো থেকে আগত বলে জানা গেছে।
 

Link copied!