• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নারীর বেশে মোনালিসার ছবিতে কেক, গোলাপ ছুঁড়ে আটক যুবক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২২, ০৮:৩৭ পিএম
নারীর বেশে মোনালিসার ছবিতে কেক, গোলাপ ছুঁড়ে আটক যুবক

ফ্রান্সের রাজধানী পারিসে লিওনার্দো দ্য ভিঞ্চির বিখ্যাত শিল্পকর্ম মোনালিসার উপর আক্রমণের জেরে ৩৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে মনোরোগ চিকিৎসার জন্যে 🎃পাঠানো হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানায়, শিল্পীরা꧋ পৃথিবীর ভবিষ্যৎ রক্ষায় যথেষ্ট মনোযোগ না দেওয়ার প্রতিবাদে এই কাণ্ড ঘটিয়েছেন বলে দাবি করেছেন ঐ ব্যক্তি। প্যারিসের ল্যুভর মিউজিয়ামের কর্মকর্তারা এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে এই উদ্ভট ঘটনার বিষয়ে কো✃নো মন্তব্য করতে অস্বীকৃতি জানান তারা।

সামাজিক মাধ্যম টুইটারে এই ঘটনার ভিডিও পোস্ট করেছেন অনেকে। এতে দেখা যায় ল্যুভর মিউজিয়ামের ভেতর বৃদ্ধ নারীর বেশে হুইলচেয়ারে বসা এক ব্যক্তি ভিড়ের মধ্যে 🅷উঠে গিয়ে মোনালিসার চিত্রকর্মটির বুলেটপ্রুফ গ্লাস ভেঙে ফেলার চেষ্টা করেন। এর পর ব্যর্থ হয়ে কাচের উপর কেক লেপটে দেন তিনি। নিরাপত্তারক্ষীরা হাতে আটকের সময় বাক্সের উপর কিছু গোলাপের পাপড়ি ছুড়ে দেন তিনি।

এছাড়াও অন♉্য ভিডিওতে যাদুঘরের এক কর্মচারীকে মো🉐নালিসার বাক্সের উপর থেকে কেকের দাগ মুছতে দেখা যায়। আরেকটি ভিডিওতে ফরাসী ভাষায় ঐ আক্রমণকারী জানান, “এমন অনেক লোক আছে যারা পৃথিবীকে ধ্বংস করছে। তাই আমাদের শিল্পীদের, পৃথিবী সম্পর্কে চিন্তা করতে হবে। তাদের এজন্যই আমি এই কাজটি করেছি। সবাই নিজ গ্রহের ভবিষ্যতের কথা ভাবুন।”

এর আগেও বিভিন্ন সময় লিওন🔯ার্দো দা ভিঞ্চির এই চিত্রকর্ম ভাংচুরের চেষ্টা করা হয়। তবে এর বাইরের বুলেটপ্রুফ কাঁচের বেষ্টনীর কারণে চিত্রকর্ম ক্ষতিগ্রস্থ হয়নি।

Link copied!