• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেড় বছরে তৃতীয় দফায় কুয়েত সরকারের পদত্যাগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৬:০৮ পিএম
দেড় বছরে তৃতীয় দফায় কুয়েত সরকারের পদত্যাগ

দেড় বছরের মধ্যে তৃতীয় বারের মত পদত্যাগ করেছে কুয়েত সরকার। পার্লামেন্টে তোপের মুখে মঙ্গলবার কুয়েতের প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালেদ আল হামা💎দ দেশটির যুবরাজের কাছে মন্ত্রীসভার পদত্যাগপত্র জমা দিয়েছেন। রাষ্ট্রায়ত্ব কুনা নিউজ এজেন্সি এই খবর জানিয়েছে।

বার্তা সংস্থা এপি জানায়, চলতি সপ্তাহের শেষের দিকে সংসদে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা ভোট অনুষ্ঠিত 💜হওয়ার কথা ছিল। তবে পদ থেকে অপসারণের চেষ্টার আগে তিনি নিজেই সরে দাঁড়🦩িয়েছেন।

ডিসেম্বরে বিরোধীদলকে সন💮্তুষ্ট করার জন্যে বেশ কয়েকজন নতুন মুখকে মন্ত্রীসভায় স্থান দেন প্রধানমন্ত্রী শেখ সাবাহ। তাদের পদত্যাগের ফলে দেশটির সংস্কারের কার্যক্রম স্থবির হয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

গত সপ্তাহꦰে দুর্নীতি ও অব্যবস্থাপনার অভিযোগের কারণে পার্লামেন্টে ব্যাপক জিজ্ঞাসাবাদের মুখে পড়েন সাবাহর। আইনপ্রণেতারা তাকে প্রকাশ্যে ‘অযোগ্য’ বলে ঘোষণা করেন। দেশের সমস্যা মোকাবেলা ও প্রয়োজনীয় সংস্কারের জন্য নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য আহ্বান জানান তারা।

কুয়েতের ক্ষমতাসীন রাজ পরিবারের ক্ষমতার দ্বন্দ্ব কয়েক প্রজন্ম ধরেই চলছে। গত বছরের জানুয়ারিতে তৎকালীন সরকারের পদত্যাগের পর শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহর নেতৃত্বাধীন🔴 দায়িত্ব গ্রহণ করে। ক্রমবর্ধমান রাজনৈতিক সংকটের মাঝে তার সরকারের এই হঠাৎ পদত্যাগ দেশটিতে নতুন অনিশ্চয়তার সূচনা করেছে।

Link copied!