• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউক্রেনের লাইম্যানে পিছু হটেছে রুশ সেনারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৩:১৬ পিএম
ইউক্রেনের লাইম্যানে পিছু হটেছে রুশ সেনারা

ইউক্রেন 𒊎সেনাদের পাল্টা আক্রমণে পশ্চিমের লাইম্যান অঞ্চল෴ ছেড়েছে রুশ সেনারা। বিবিসি জানায়, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

ইউক্রেনের হাজার হাজার সেনা সদস্য লাইম্যান শহরকে চারদিক থেকে ঘিরে ফেলতে আরম্ভ করলে পিছু হটতে শুরু কর♑ে রুশ বাহিনী। এরপর অঞ্চলটিতে ইউক্রেনের পতাকা উত্তোꦍলন করে সেনারা।

এই অর্জনকে ইউক্রেনের জন্য গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন বিশ্লেষকরা। লাইম্যান অঞ্চলটিকে রাশিয়া লজিস্টিক হাব হিসেবে ব্যবহার করতো। এই অঞ্চল হাতে পাওয়ার ফলে ইউক্রেন সেনারা এখন দোনেৎস্ক ওꩵ লুহানস্ক শহরের এলাকাগুলোর দিকে অগ্রসর হতে পারবে। তবে এই দুটি অঞ্চলকে রাশিয়ার অন্তর্ভুক্ত ঘোষণা করায় সেখানে আরও বেশি প্রতিরোধের ไমোকাবিলা করতে হতে পারে ইউক্রেন সেনাদের।

লাইম্যান এলাকায় আবারও ইউক্রেনের পতাকা ওড়ার সুসংবাদ দ𝔉িꦓয়ে এক ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির বলেন, “লড়াই চলছে।” তবে এই বিষয়ে তিনি বিস্তারিত আর কিছু জানাননি।

গত ফেব্রুয়ারিতে শুরু হওয়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সাত মাস পূর্ণ হয়েছে। গত মাসে ইউক্রেন 𒁏তার প্রথম জয় লাভ করে রুশ সেনাদের বিরুদ্ধে। ইজিউম শহর পুনরুদ্ধার করার পর এবার তারা লাইম্যান অঞ্চলে নিজেদের আধিপত্য বিস্তারে সক্ষম হলো।

Link copied!