• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউক্রেনের চার অঞ্চল রাশিয়ায় যুক্ত হবে শুক্রবার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৭:৫৪ পিএম
ইউক্রেনের চার অঞ্চল রাশিয়ায় যুক্ত হবে শুক্রবার

আগামী শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ইউক্রেনের চার অঞ্চলকে আনুষ্ঠানিকভাবে নিজ ভূখণ্ডে যুক্ত করবে রাশিয়া। আল-জাজিরা জানায় এক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে এইဣ উপলক্ষে।

ইউক্রেনের ডন্টেস্ক, লুহানস্ক, খেরসন, ♒যাপোরিজা অঞ্চলকে রাশিয়ার সাথে যুক্ত করতে যাচ্ছেন পুতিন। তবে এই উদ্যোগে অস্বীকৃতি জানিয়েছে ইউক্রেন ওﷺ তার সহযোগীরা।

ক্রেমলিনের মুখপাত্র জানিয়েছে෴ন শুক্রবার স্থানীয় সময় বেলা ৩টায় এই যুক্তকরণ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। ক্রেমলিনের সেইন্ট জর্জ হলে আয়োজিত এই অনুষ্ঠ🥂ানে চুক্তি স্বাক্ষর করবেন ওই চার অঞ্চলের প্রশাসকরা। এই প্রশাসকদের নিয়োগ করেছিল রাশিয়া।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) অনুষ্ঠিত এক গণ﷽ভোটের পরই এই সিদ্ধান্ত নেয় রাশিয়া। দেশটি বলছে গণভোটে ওই চার অঞ্চলের অধিকাংশ বাসিন্দারা রাশিয়ার সাথে যুক্ত হতে চেয়েছেন।

ইউক্রেন আক্রমণের সাত মাস পূর্ণ হওয়ার পর এই গণভোট আয়োজন করল রাশিয়া। এর আগে চলতি মাসে উজবেকিস্তানের এক সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং চীনের প্রেসিডেন্ট শি জিন পিং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলেছিলেন  তিনি যেন আলোচনার মা⛎ধ্যমে সমস্যা দ্রুত সমাধান করে নেন।

সম্মেলন থেকে ফেরার পরেই নত൲ুন করে তিন লাখ সেনা সমাবেশ এবং ওই চার অঞ্🧜চলে গণভোট করার সিদ্ধান্ত নেন পুতিন। তবে এই ভোট মেনে নেয়নি ইউক্রেন।

Link copied!