• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জনপ্রিয় অভিনেতা আবুল হায়াতের জন্মদিন আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৮:২৫ পিএম
জনপ্রিয় অভিনেতা আবুল হায়াতের জন্মদিন আজ
আবুল হায়াত। ছবি: সংগৃহীত

বর্ষীয়ান অভিনেতা আবু𓄧ল হায়াতের জন্মদিন আজ। একুশে পদকপ্রাপ্ত এ অভিনেতা ৮০ বছরে পা রাখলেন। নিজের অভিনয়শৈলীতে কোটি দর্শকের ভালোবাসা অর্জন করেছেন আবুল হায়াত।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) জীবনের ৭৯ বসন্ত পেরিয়ে ৮০-তে পা রাখলেন গুণী এই অভিনেতা। ভারতের পশ্চিমবঙ্গে জন্ম হলেও দেশভাগের পর চলে আসেন চট্টগ্রামে। ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনার পাট চুকিয়ে প্রকৌশলী হিসেবে যুক্ত হন ওয়﷽াসায়। এরপর হঠাৎ করেই ১৯৬৮ সালে ‘ইডিপাস’ নাটকের মধ্য দিয়ে টেলিভিশন জগতে আত্মপ্রকাশ। ধীরে ধীরে তিনি হয়ে ওঠেন টিভি নাটকের নিয়মিত অভিনেতা।

জন্মদিন প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘‘মানুষের ভালোবাসায় প্রতিনিয়ত মুগ্ধ হই। বিশেষ দিনে আরও বেশি ভালো লাগে। যে জীবন আমি কাটিয়েছি, সে জীবন নিয়ে আমি তৃপ্ত। আমার কোনো আফসোস নেই। নিজেকে সবসময়ꦆ সুখী মানুষ মনেﷺ করি।’’

বরেণ্য এই অভিনেতা আরও বলেন, ‘‘আমার বাবা সবসময় বলতেন, চাইবা কম পাইবা বেশি। এ জন্য সবসময় আমি কম চেয়েছি, কিন্ত বেশি পেয়েছি। যার জন্য কখনও হতাশা আমꦚাকে গ্রাস করতে পারেনি।’’

অভিনয়ের স্বীকৃতিস্বরূপ আবুল হায়াত তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন। ‘ইডিপাস✱’-এর পর ‘এইসব দিনরাত্রি’, ‘বহুব্রীহি’, ‘অন্য ভুবনের ছেলেটা’, ‘দ্বিতীয় জন্ম’, ‘শেখর’, ‘অয়োময়’, ‘নক্ষত্রের রাত’, ‘আজ রবিবার’, ‘জোছনার ফুল’, ‘শুকনো ফুল রঙ্গিন ফুল’ এর মতো বহু আলোচিত নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় এই অভিনেতা।

Link copied!