• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৫ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিপইয়ার্ড বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ১০:১৬ এএম
শিপইয়ার্ড বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে এসএন করপোরেশন নামের শিপইয়ার্ডে বিস্ফোরণের ঘটনায😼় চিকিৎসাধীন খায়রুল শেখ (২১) নামের আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে 𝄹বিস্ফোরণের ঘটনায় মারা গেলেন দুজন।

রোববার (৮ সেপ্টেম্বর) র🌼াত ৩টার দিকে জাতীয় বার্ন ও প্লাস্ট🦩িক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে মারা যান খাইরুল। তার বাড়ির পিরোজপুরের কাউখালী উপজেলার দাশেরকাঠি গ্রামে। বাবার নাম কামাল শেখ।

খাইরুলের চাচ💦াতো ভাই মো. 🍷রাহাদ জানান, সীতাকুণ্ডের ওই কারখানায় কাজ করতেন খাইরুল। থাকতেন কারখানার পাশের একটি মেসে। বিস্ফোরণে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল। 

চট্টগ্রাম মেডিকে𝔉ল থেকে শনিবার রাতে তাকে ঢাকায় নিয়ে আসা হয়। ভর্তি করা হয়েছিল বার্ন ইনস্টিটিউটে।

এর আ💃গে শনিবꦆার দিবাগত রাতে মারা যান আহমেদুল্লাহ (৩৮) নামে একজনের।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, বাকি ছয়জনের অবস্থাও আশঙ্কাজনক। এদের মধ্যে চারজনকে আইসিইউতে এবং দুজনকে এইচডিইউতে র𝕴াখা হয়েছে। ২৫ থেকে ৮০ শতাংশ দগ্ধের পাশাপাশি তাদের সবারই শ্বাসনালি পুড়ে গেছে।

চিকিৎসাধীন দগ্ধরা হলেন জাহাঙ্গীর আলম (৪৮) ৭০ শতাংশ দগ্ধ, আবুল কাশেম (৩৯) ৭০, বরকাতুল্লাহ (২৩) ৬০, আনোয়ার হোসেন (৪৫) ২৫, আল-আমিন (২৩) ৮০ ও হাবিব (৩৫) ৪৫ শতাংশ দগ্ধ। এদের মধ্যে আনোয়ার ও হাবিব এইচডিইউতে আর বাকি চার জন আইসিইউতে রয়🌱েছেন।

জানা যায়, শনিবার বেলা ১২টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর সাগর উপকূলে অবস্থিত শওকত আলী চৌধুরী মালিকানাধীন এসএন করপোরেশনের জাহাজ ভাঙা ইয়ার্ডে স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় বিস্ফোরণ ঘটে। এতে গুরুতর দগ্ধ ও আহত হন ১২ জন। চিকিৎসার জন্য প্রথমে তাদেরকে চট♚্টগ্রꦰাম মেডিকেলে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য আট জনকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।

Link copied!