• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদের মিশ্র অনুভূতির কথা জানালেন ‘স্বপ্ন যাবে বাড়ি’ গানের গায়ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০২:৫৫ পিএম
ঈদের মিশ্র অনুভূতির কথা জানালেন ‘স্বপ্ন যাবে বাড়ি’ গানের গায়ক

ঈদ এলেই ঘরমুখী মানুষের ঘরে ফেরার তাড়া বেড়ে যায়। আর ঘরে ফেরার আনন্দকে দ্বিগুণ করতে সকলের কানে ভেসে আসে সেই জনপ্রিয় গানের লাইন ‘স্বপ্ন যাবে বাড়ি আমার’। গানটি গেয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী মিলন মাহমুদ। এছাড়াও ‘চলো সবাই’, ‘যাক না উড়ে’ কিংবা চোরাবালি চলচ্চিত্রের ‘মা’ গানের মতো অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই শিল্পী। ঈদ আনন্দ ও শিল্পীজীবনের নানা ব্যস্ততা নিয়ে মিলন মাহমুদের কথা হয় সংবাদ প্রকাশের সঙ্গে।

গুণী এই সংগীতশিল্পীর এবারের ঈদ কাটছে ঢাকায়💖। বরাবরই ঢাকাতেই ঈদ উদযাপন করেন বাগেরহাটের এই সন্তান। ঈদে ভালোবাসেন সুস্বাদ𒀰ু সব খাবার খেতে তার কাছে হতে হয় অর্গানিক। চাষের খাবার সচেতনভাবেই এড়িয়ে চলেন বলে জানান মিলন।

ঈদ আনন্দে ছেলেবেলার স্মৃতিচারণ করে মিলন বলেন, “ছোটবেলার ঈদ আমার কাছে এক মিশ্র অনুভূতির নাম ছি🦩ল। সামাজিক শ্রেণিভেদের চাপে পড়ে এক ধরনের হীনমন্যতায় ভুগতাম। ঈদে নতুন জামা না পাওয়া আমাকে বেশ লজ্জিত করত। তবে ঈদের ꦇসময় গ্রামের মেলা আমার কাছে উপভোগ্য ছিল।”

দর্শক ও শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশে মিলন আরও বলেন, “ঈদের এই পার্বণে সকলের জন্য শুভকামনা। সামগ্রিকভাবে সকলে ঈদ আনন্দকে উপভোগ করুক। শ্রেণিভেদ না রেখে সর্বজনীনভাবে এ♓ক কাতারে দাঁড়িয়ে সকলে এই দিনটি উদযাপন করুক, এই কামনা।”

জনপ্রিয় গান ‘স্বপ্ন যাবে বাড়ি আমার’ গানটি প্রসঙ্গে মিলন বলেন, “মানুষের অর্থবহ আবেগ-অনুভূতির গান ‘স্বপ্ন যাবে বাড়ি আমার’। ঈদের ছুটিতে বাবা ফিরছে সন্তানের কাছে আবার সন্তান ফিরে যায় বাবার কাছে। ঘরে ফেরা মানুষের তীব্র এক আবেগ কাজ করে ঈদযাত্রাকে ঘিরে। আর তার ওপরেই ভিত্তি করে এই গান। আনিকার কথায় আর হাবিব ওয়াহিদের সুরে গানটি অত্যন্ত যত্ন ও ভালোবা💛সা নিয়ে কম্পোজ করা। আমাদের উদ্দেশ্য সফল হয়েছে। কোটি মানুষের কাছে পৌঁছেছে আমাদের এই গান। এ অনুভূতি আমাকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেয়।”

‘স্বপ্ন যাবে বাড়ি আমার’ গানের পর ঈদে নতুন গান নিয়ে আসছেন মিলন মাহমুদ। শিরোনাম ‘মনের মানুষ’। গানটির কথা ও সুর তার করা। গানটির সংগীত আয়োজন করেছেন তরুণ প্রজন্মের হার্টথ্রব হৃদয় খান। গানটি🌳 মিলন মাহমুদ উৎস♏র্গ করেছেন তার একমাত্র কন্যা মায়াবী মাহমুদকে। গানটি দর্শকের মনে জায়গা করে নেবে বলে প্রত্যাশা শিল্পীর।

Link copied!