• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোববার এইচএসসির ফল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৫:০২ পিএম
রোববার এইচএসসির ফল
ফাইল ছবি

সারা দেশে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ꦺরোববার (১৩ ফেব্রুয়া꧅রি)।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে শিক্ষা মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠানো হয়🍸েছে। &nb🌠sp;

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৩ ফেব্রুয়ারি ২০🌃২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা (বিএম) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার💜 ফল প্রকাশিত হবে।

এর আগে দুপুরে রাজধানীর গুলশানে শুটিং ক্লাবে🐷 হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দেবেন, সেদিনই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।”

জানা গেছে𝕴, ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে এর সারসংক্ষেপ তুলে 𒊎ধরবেন। 

এরপর দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। করোনা পরিস্থিতির 🔯কারণে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে 🤡প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হবেন। 

এছাড়া শিক্ষা বোর্ড জানিয়েছে, সব জটিলতার অবসান ঘটিয়ে ফলাফল প্রস্তুত করা হয়েছে। &෴nbsp;

এদিকে মহামারি করোনার কারণে সংক্ষিপ্ত সিলেবাসে গত বছরের ডিসেম্বরে ন꧃েওয়া হয় ২০২১ সালের এইচএসসি ও সমমানে♑র পরীক্ষা। এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৯৯ হাজার পরীক্ষার্থী অংশ করেন। 

অন🌜্যদিকে চলতি বছরের জানুয়ারির শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফল প্রকাশের কথা থাকলেও দেশের বাইরে থাকা বিভিন্ন কেন্দ্রের খাতা মূল্যায়নে দেরি হꦰয়।


 

Link copied!