• ঢাকা
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৪ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাবি উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের পদত্যাগ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০২:২৪ পিএম
জাবি উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের পদত্যাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার꧅ পদত্যাগ করেছেন।

সোমবার (১৯ আগস্ট) সকালে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ💫্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের কাছে ইমেইল😼ে পদত্যাগের আবেদন পত্র জমা দেন তারা।

আবেদনপত্রে উপ-উপাচার্য উল্লেখ করেন, 🌠“গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ প্রদান করা হয়। উক্ত পদে যোগদান করার পর হতে আমি নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে এই পদের দায়িত্ব যথাযথভাবে পালন করেছি। দেশে উদ্ভূত পরিস্থিতির কারণে আমি উপ-উপাচার্যের দায়িত্ব হতে পদত্যাগ করছি।”

অন্য পদত্যাগ পত্রে কোষাধ্যক্ষ উল্লেখ করেন, “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের ১০ আগস্ট ২০২১ তারিখে আমাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রদান করা হযꦬ়। উক্ত পদে যোগদান করার পর হতে আমি নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে এই পদের দায়িত্ব যথাযথভাবে পালন ꧒করেছি। দেশে উদ্ভূত পরিস্থিতির কারণে আমি ট্রেজারার পদ হতে পদত্যাগ করছি।”

এর আগে রোববার উপ-উপাচার্য (প্রশাসন) শেখ মো. মনজুরুল হক ও কোষাধ্যক্ষ রাশেদা আখতার স্বেচ্ছায় 🍬পদত্যাগ না করায় তাদের অফিস কক্ষে পদবীর নেমপ্লেট তুলে তালা ঝুলিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হওয়া হামলায় প্রশাসনের ব্যর্থতা ও সংশ্লিষ্ঠতার অভিযোগ তুলে এই পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।
 

Link copied!